পাল্টাপাল্টি কমিটি গঠন : টোটন জোয়ার্দ্দার-আতিয়ারের দায়িত্ব গ্রহণ

চুয়াডাঙ্গার পীরগঞ্জ (ঠাকুরপুর) জামে মসজিদের কমিটি নিয়ে দু’পক্ষের বিরোধের জের

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার পীরগঞ্জ জামে মসজিদের নতুন কমিটির নেতৃবৃন্দ দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মসজিদ প্রাঙ্গণে মুসল্লিদের উপস্থিততে দায়িত্বভার বুঝে নেন সভাপতি-সম্পাদকসহ কমিটির সদস্যবৃন্দ। কমিটি নিয়ে গ্রামের দু’পক্ষের মধ্যে দীর্ঘদিনের বিরাজমান অস্থিরতা নিরসনের লক্ষ্যে গত ২৯ নভেম্বর উভয়পক্ষের উপস্থিতিতে কমিটি গঠন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। সকলের সিদ্ধান্তে গঠিত ২৭ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাধারণ সম্পাদক মো. আতিয়ার রহমান ও কোষাধ্যক্ষ পদে আনিছ আহমেদের নাম ঘোষণা করা হয়।
এদিকে, গতপরশু শুক্রবার পীরগঞ্জ ঠাকুরপুর জামে মসজিদের কমিটি গঠন করা হয়েছে বলে এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। মসজিদ কমিটির একাংশের সেক্রেটারি তাইজেল মল্লিক স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত শুক্রবার জুম্মার নামাজের পর পীরগঞ্জ জামে মসজিদের কমিটি গঠন করা হয়েছে। ৩৭ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি মো. ডালিম, সেক্রেটারি তাইজেল মল্লিক ও ক্যাশিয়ার করা হয়েছে ইখলাছ উদ্দীনকে। চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার মসজিদ মুতাল্লিদের সাথে নিয়ে এলাকাবাসীর সম্মতিক্রমে এই কমিটি গঠন করেন। এ সময় মসজিদের মুসল্লিগণ উপস্থিত ছিলেন। এই কমিটি গঠনের মধ্যদিয়ে গ্রামের দু’পক্ষের দীর্ঘ চার বছরের বিরোধের অবসান হয় বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়নের পীরগঞ্জ (ঠাকুরপুর) জামে মসজিদের কমিটি নিয়ে গ্রামের দুইপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে একটা অস্থিরতা বিরাজ করছিলো। এই অস্থিরতা সমাধানের জন্য গ্রামের দুইপক্ষ মাসখানেক আগে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের শরণাপন্ন হয়। সবকিছু শুনে কিছুদিন পর মসজিদে প্রাঙ্গণে উভয়পক্ষকে একত্রিত করেন এমপি ছেলুন জোয়ার্দ্দার। এছাড়াও পার্শ্ববর্তী নূরনগর, জাফরপুর, বেলগাছি গ্রামের গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সকলের উপস্থিতে সিদ্ধান্ত মোতাবেক সভাপতি পদে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও সাধারণ সম্পাদক মো. আতিয়ার রহমানের নাম ঘোষণা করেন এমপি ছেলুন জোয়ার্দ্দার। এরপর গত গত ২৯ নভেম্বর সোমবার বিকেলে মসজিদ প্রাঙ্গণে কমিটির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে মসজিদ কমিটির কার্যক্রম শুরু হয়। সভার শুরুতে এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন কর্তৃক গঠিত পূর্ণাঙ্গ মসজিদ কমিটির নাম ঘোষণা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More