ফেনসিডিল রাখার দায়ে দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

মেহেরপুরে ডিবি পুলিশের দায়ের করা মাদক মামলার রায়

মেহেরপুর অফিস: ফেনসিডিল রাখার অপরাধে মামুন মল্লিক এবং রবিউল ইসলাম নামের ২ ব্যক্তিকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদ- দেয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এ রায় দেন। সাজাপ্রাপ্ত মামুন মল্লিক মেহেরপুর সদর উপজেলার বামন পাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে এবং রবিউল ইসলাম টেংরামারী গ্রামের ইজালের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর ডিবি‘র এসআই মোস্তফা শওকত জামানের নেতৃত্বে এএসআই জসিম, মাহতাব উদ্দিন ও ইব্রাহিম বিশ্বাসসহ ডিবি পুলিশের একটি দল সদর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজি বোঝাই একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো -ড-১৪-২৩০৬) তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিলের ক্রমিক নং (খ)/১৯(৪) ধারায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং-৭। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি মামুন মল্লিক ও রবিউল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আদালত তাদের আরো ৬ মাসের কারাদ-াদেশ দেয়ার বিধান রাখেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More