বঙ্গবন্ধু মিশে আছেন বাংলাদেশের অস্তিত্বের সাথে

আলমডাঙ্গায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেছেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি ম্যুরালের আবরণ উন্মোচন করেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশের অস্তিত্বের সাথে মিশে আছেন বঙ্গবন্ধু। প্রতিটি বাঙালির হৃদয়ে তিনি বেঁচে থাকবেন। এই আগস্টে সেনাবাহিনীর কিছু বিপদগামী সদস্য জাতির জনক বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে পৃথিবী থেকে সরিয়ে দিতে পারলে এদেশের মানুষ তাকে ভুলে যাবে; আওয়ামী লীগের অবদান ভুলে যাবে। কিন্তু তারা জানতো না যে জঘন্য হত্যাকা- ঘটিয়ে, বিশ্বাসঘাতকতা দিয়ে সঠিক ইতিহাস চিরদিন চেপে রাখা যায় না। আজ চক্রান্তকারীদের অবস্থা কী তা দেশবাসী জানে। বঙ্গবন্ধুকে আওয়ামী লীগকে ষড়যন্ত্র করে দাবিয়ে রাখা যায় না।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে ম্যুরাল উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আনিসুজ্জামান লালন, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ উজ জামান লিটু বিশ^াস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছা, সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা অগ্নি সেনা মঈন উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ জকু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ লিয়াকত আলী লিপু মোল্লা, সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, ইউপি চেয়ারম্যান শেখ আশাদুল হক মিকা, মাহমুদুল হাসান চঞ্চল, পৌর আওয়ামী লীগের যুগ্মসম্পাদক সাইফুর রহমান পিন্টু, দপ্তর সম্পাদক মাসুদ সালেহীন উৎপল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি কৃষি সম্প্রসার কর্মকর্তা সোহেল রানা, মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন্নাহার আঁখি, মৎস্য সম্প্রসার কর্মকর্তা আব্দুল মালেক, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. শরিয়তুল্লাহ, ডা. বায়েজিদ খন্দকার, উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী, একাডেমি সুপারভাইজার ইমরুল হক, উপজেলা রিসোর্চ সেন্টারের ইন্সটেক্টর জামাল হোসেন, উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, সমাজ সেবা কর্মকর্তা নাজমুল হোসেন, খাদ্য কর্মকর্তা (ওসিএলএসডি) লিটন কুমার, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী হাসিবুজ্জামান, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আজিজুল হাকিম, বিআরডিবি কর্মকর্তা শায়লা শারমিন, মহিলা বিষয়ক কর্মকর্তা মাখছুরা জান্নান, কলেজ ছাত্রলীগের যুগ্মসম্পাদক হাসানুজ্জামান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল হোসাইন বাদশা, ছাত্রলীগ নেতা রকি, সাকিব, অটাল, সজিব, টিটন, রঞ্জু প্রমুখ।

বঙ্গবন্ধুর স্মৃতিকে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের মানসপটে চির অমøান করে রাখার জন্য ‘মুজিব বর্ষ ২০২০’ কে সামনে রেখে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। ম্যুরালটির মাধ্যমে বর্তমান প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস বিষয়ে আরও বেশি জানতে উৎসাহী ও অনুপ্রাণিত হবে। সেই অনুযায়ী মার্বেল পাথর সম্বলিত মনোরম স্থাপত্য শৈলীর একটি নান্দনিক স্থাপনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ করা হয়েছে। ম্যুরালটি স্থাপনে অনন্য ভূমিকা রেখেছেন জামজামি ইউপি চেয়ারম্যান ও নজরুল ইসলাম। তিনি নির্ধারিত কাজের বাইরেও অতিরিক্ত সুদৃশ্য বেস্টনি নির্মাণসহ আালোকসজ্জা করে ম্যুরাল স্থাপনাটি দৃষ্টিনন্দন করে তুলেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More