বিজিএমইএ সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে ফারুক : পরিচালক পদে নির্বাচিত চুয়াডাঙ্গার সন্তান বাবু খান

বিজিএমইএর পরিচালক পর্ষদের নির্বাচনে ‘ফোরাম প্যানেল’ থেকে দ্বিগুণের বেশি ব্যবধানে এগিয়ে রয়েছেন ফারুক হাসানের ‘সম্মিলিত পরিষদ’। তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের এই সংগঠনের নির্বাচনের ফল রোববার মধ্যরাতে প্রকাশিত হয়। ঢাকা ও চট্টগ্রামের ৩৫টি পরিচালক পদের মধ্যে সম্মিলিত পরিষদ পেয়েছে ২৪টি। আর বর্তমানে বিজিএমইএর বর্তমান নেতৃত্বে থাকা ফোরাম পেয়েছে ১১টি। পরিচালক পদে ঢাকা এ প্যানেলভুক্ত প্রার্থী মাহমুদ হাসান খান বাবু ১০৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বাবু খান

তিনি চুয়াডাঙ্গা জীবননগরের আন্দুলবাড়িয়ার কৃতি সন্তান। রাইজিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।
সংখ্যাগরিষ্ঠতার কারণে সম্মিলিত পরিষদের প্যানেল লিডার ফারুক হাসানের ভবিষ্যৎ সভাপতি হওয়ার বিষয়টি প্রায় নিশ্চিত। তিনি সর্বোচ্চ ভোট পেয়ে এগিয়ে আছেন। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে ফারুক হাসান ১২০৪ ভোট পেয়েছেন। আর ১১৫৭ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন বিজিএমইএর বর্তমান সভাপতি রুবানা হক। তবে তার ফোরামের প্যানেল লিডার এবিএম শামসুদ্দিন ৯০৪ ভোট পেয়ে ২৮তম অবস্থানে রয়েছেন। ঢাকা অঞ্চলের ২৬টি পদের মধ্যে ৯১২টি ভোট পেয়ে ২৬তম হয়েছেন সম্মিলিত পরিষদের সাজ্জাদুর রহমান মৃধা। রোববার নির্ধারিত সময় সকাল ৯টায় ঢাকার হোটেল রেডিসনে ও বিজিএমইএর চট্টগ্রাম কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। দুপুরে খাবারের বিরতি দিয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। দিনভর ১০টি বুথে ভোটগ্রহণ করা হয়। মোট ২৩১৪ ভোটের মধ্যে ঢাকায় ১৮৫৩ ও চট্টগ্রামে ৪৬১টি ভোট ছিল। এরমধ্যে ঢাকায় ১৬০৪টি এবং চট্টগ্রামে ৩৯২টি ভোট পড়েছে।
আরও যারা জিতেছেন
ঢাকা অঞ্চল থেকে সম্মিলিত পরিষদের এসএম মান্নান কচি (১০৭৮ ভোট), আরশাদ জামাল দিপু (১০৫১ ভোট), শহিদুল্লাহ আজিম (১০৫১ ভোট), শেহরিন সালাম ঐশী (১০২২ ভোট), আসিফ আশরাফ (১০২২ ভোট), মহিউদ্দিন রুবেল (১০১৩ ভোট), তানভীর আহমেদ (৯৮৮ ভোট), খসরু চৌধুরী (৯৮৬ ভোট), আব্দুল্লাহিল রাকিব (৯৭০ ভোট), হারুন অর রশিদ (৯৫০ ভোট), রাজিব চৌধুরী (৯৪১ ভোট),মিরান আলী (৯২৫ ভোট), খন্দকার রফিকুল ইসলাম (৯২২ ভোট), ইমরানুর রহমান (৯২১ ভোট) ও নাসির উদ্দিন (৯১৪ ভোট) জয় পেয়েছেন।
ঢাকা অঞ্চল থেকে ফোরামের প্রার্থী এমএ রহিম ফিরোজ (১০৬৮ ভোট), মাহমুদ হাসান খান বাবু (১০৩০ ভোট), আসিফ ইব্রাহীম (৯৮৮ ভোট), ফয়সাল সামাদ (৯৮৬ ভোট), নাভিদুল হক (৯৪৩ ভোট), ভিদিয়া অমৃত খান (৯৩২ ভোট), এনামুল হক খান বাবু (৯২৪ ভোট), মিজানুর রহমান (৯১৯ ভোট) পরিচালক নির্বাচিত হয়েছেন।
চট্টগ্রাম অঞ্চল থেকে ফোরামের প্রার্থী মহিউদ্দিন চৌধুরী (১০২০ ভোট) ও মোহাম্মদ আব্দুস সালাম (১০১৪ ভোট) সর্বোচ্চ ভোট পেয়ে জিতেছেন। এই অঞ্চলে সম্মিলিত পরিষদ থেকে পরিচালক নির্বাচিত হওয়া বাকি সাতজন হলেন, সৈয়দ নজরুল ইসলাম (১০১১ ভোট), তানভীর হাবিব (৯৯২ ভোট), এএম শফিউল করিম খোকন (৯৮৬ ভোট), মো. হাসান জেকি (৯৬৮ ভোট), আহসানুল হক (৯৪৬ ভোট), রাকিবুল আলম চৌধুরী (৯৪৬ ভোট) ও মোহাম্মদ মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা (৯৩৯ ভোট)।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর পরিচালক সৈয়দ ফরহাত আনোয়ার নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। এই বোর্ডের অপর দুই সদস্য হলেন এমপ্লয়ার্স ফেডারেশনের সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম ও ডিসিসিআইএর সাবেক সভাপতি আবুল কাশেম।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More