বিয়ে করতে গিয়ে কনেকে নিয়ে পালালো বর : কনের পিতাকে জরিমানা

কার্পাসডাঙ্গা প্রতিনিধি : ফেসবুকে সংবাদ পেয়ে দামুড়হুদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহের অভিযানে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল এক কিশোরী। পরে ভ্রাম্যমাণ আদালতে তিনি মেয়ের পিতাকে নগদ টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানাগেছে, রোববার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরি গ্রামের মো. ইনছানের স্কুলপড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করে রাতের আধারে। উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহের ফেসবুকে সংবাদ আসে বাল্যবিয়ের। সংবাদের প্রেক্ষিতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সংবাদ পেয়ে বরযাত্রী কন্যাকে নিয়ে দ্রুত বাড়ি ত্যাগ করে। এরপর কন্যার বাবাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করার পর কন্যার আত্মীয়স্বজন সকলে মেয়ে এনে বাড়িতে হাজির করে। এরপর ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত মেয়ে বিয়ে দেবে না এরকম শর্তে নবনির্বাচিত মেম্বারের হেফাজতে মেয়ের বাবার থেকে মুচলেকা নিয়ে মেয়ের বাবাকে জরিমানা করা হয় ৩ হাজার টাকা। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ বলেন, সদাবরিতে বাল্যবিয়ে হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। অভিযানের সংবাদ পেয়ে বর কনেকে নিয়ে পালিয়ে যায়। পরে কনের পিতাকে আটক করে কনেকে বরের বাড়ি থেকে নিয়ে আসা হয়। কনের পিতাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দেবে না বলে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন এসআই মাজহার ও পুলিশ সদস্যরা।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More