বেশি দামে সার বিক্রি করায় ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গার আলুকদিয়ায় ভোক্তা অধিকারের ভেজাল বিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি করার অপরাধে এক ডিলারকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল রোববার বিকেল ৪টার দিকে সদর উপজেলার আলুকদিয়ায় অভিযান চালিয়ে ওই জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সজল আহমেদ জানান, কৃষকদের কাছে বেশি দামে সার বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বিকেলে আলুকদিয়া গ্রামে অভিযান চালানো হয়। সেখানে বেশি দামে সার বিক্রির সময় হাতেনাতে মেসার্স বিশ্বাস ট্রেডার্সের ডিলার রেজাউল হককে আটক করা হয়। জব্দ করা হয় সার বিক্রির দুই ধরনের রশিদ। পরে তাকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ১লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, সারের ডিলার রেজাউল হকের বিরুদ্ধে বেশ কয়েকদিন থেকে কৃষকদের কাছে বেশি দামে সার বিক্রির অভিযোগ পাওয়া যাচ্ছে। তিনি প্রতি বস্তা ৮০০ টাকার ইউরিয়া সার ৯৭০ টাকায়, ১১০০ টাকা বস্তার টিএসপি ১৫৭০ টাকায় বিক্রি করে আসছিলেন। তিনি দুই ধরনের বিক্রয় রশিদ সংরক্ষণ করতেন। একটিতে আসল দাম। অন্যটিতে বেশি দাম লিখতেন। সেগুলো জব্দ করা হয়েছে। তার দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়া গেছে।

সজল আহমেদ জানান, এছাড়া পীতম্বরপুরে মেসার্স আতিয়ার স্টোরে অভিযান চালানো হয়। ওই প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা ও মেয়াদোত্তীর্ণ মালামাল ছিলো। ওই অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় দোকানের মালিক আতিয়ার রহমানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন সদর থানা পুলিশের একটি টিম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More