ব্যবসায়ীকে অপহরণের পর হত্যায় ৫ জনের যাবজ্জীবন

ঝিনাইদহের হরিনাকুণ্ডুর নবী হোসেন হত্যা মামলার রায়

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে ব্যবসায়ী নবী হোসেনকে অপহরণ করে হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন ও সাতজনকে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ দণ্ডাদেশ দেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন আনিছুর রহমান, রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেন। তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। অন্য সাজাপ্রাপ্তরা হলেন নাসরিন খাতুন, আকরাম হোসেন, জামির আলী, অজিফা বেগম, এছেম আলী, ইউনুস মোল্লা ও পারুল বেগম। এ মামলায় অন্য চারজনকে বেকসুর খালাস দেয়া হয়। এদের মধ্যে আনিছুর রহমান, চান্দু ও আতিয়ার রহমান পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, হরিণাকু-ু উপজেলার সাতব্রিজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন ২০১০ সালের ৭ অক্টোবর দোকানের মালামাল কেনার জন্য ঝিনাইদহ শহরে যান। এরপর তিনি আর বাড়ি ফেরেননি। পরে তার পরিবারের সদস্যদের কাছে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় ওই বছরের ৯ অক্টোবর নবী হোসেনের ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় অপহরণ মামলা করেন। ওই মামলায় সন্দেহভাজন আসামি নাসরিন ও আনিছুরকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ৩১ অক্টোবর যশোরের সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের জামির আলীর বাড়ি থেকে নবী হোসেনের মাটিচাপা দেয়া মরদেহ উদ্ধার করা হয়। তদন্ত শেষে ২০১১ সালে ২৪ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে সোমবার আদালত এ রায় দেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More