ভারতে পাচারকালে ৩ কেজি সোনাসহ আটক ২

মহেশপুর সীমান্তে বিজিবির চোরাচালান বিরোধী অভিযান

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ২৭টি সোনার বার উদ্ধার ও দুজন পাচারকারীকে আটক করেছে বিজিবি। গতকাল বৃহস্পতিবার দুপুরে সীমান্তবর্তী বাকোশপোতা এলাকা থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়েছে। মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটককৃত সোনা পাচারকারীরা হলেন কালীগঞ্জ উপজেলা কাদিরকোল গ্রামের মনোয়ার হোসেনের ছেলে রুহুল আমিন (৩২) ও মো. আব্দুস সালামের ছেলে সাইফুল ইসলাম (২৬ )।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে নেপার মোড় হয়ে ভারতে পাচারের জন্য একটি সোনার চালান সীমান্তের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। এ গোপান খবর পেয়ে উপজেলার বাকোশপোতা নামক স্থানে চেকপোস্ট বসায় বিজিবি। তখন দুটি মোটরসাইকেল সীমান্তের দিকে যেতে দেখে গতিরোধ করে বিজিবি টহল দল। সন্দেহ হলে রুহুল আমীন ও সাইফুল ইসলামকে আটক করা হয়। রুহুলের দেহ তল্লাশি করলে টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ২৭টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৩ কেজি ১৩৯ গ্রাম। মূল্য দুই কোটি ৫৬ লাখ ৩৮ হাজার টাকা। বিজিবির পক্ষ থেকে মহেশপুর থানায় মামলা দিয়ে আটককৃতদের সোপর্দ করা হয়েছে। আর উদ্ধারকৃত স্বর্ণ ঝিনাইদহ ট্রেজারিতে জমা দেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More