মডেল পৌরসভায় রুপান্তর করাই হবে প্রধান কাজ

জীবননগর ব্যুরো: ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে জীবননগর পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী রফিকুল ইসলাম রফিক। তিনি ইতোপূর্বে এ পৌরসভার ৭নং ওয়ার্ডের পরপর ৩ বার নির্বাচিত কমিশনার ও কাউন্সিলর হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি মেয়র নির্বাচিত হয়েছেন। তাকে মেয়র নির্বাচিত করায় তিনি পৌরবাসীকে ধন্যবাদ জানিয়ে জীবননগর পৌরসভাকে কীভাবে সাজাতে চান এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলেছেন দৈনিক মাথাভাঙ্গার সাথে। তার দেয়া বিশেষ স্বাক্ষাতকারটি পাঠকের জন্য তুলে ধরা হলো।

পৌরসভার উন্নয়নে প্রথমেই কী-কী পদক্ষেপ গ্রহণ করবেন এমন প্রশ্নের জবাবে নব-নির্বাচিত মেয়র রফিকুল ইসলাম রফিক বলেন, যেহেতু আমি ১৫ বছর কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছি সেহেতু পৌরসভা পরিচালনা কীভাবে করতে হবে তার সাম্যক ধারণা আমার রয়েছে। গত ৫ বছর ধরে ভোটের মাঠে ছিলাম। প্রত্যেকটি মহল্লায় আমার যাওয়া আছে। কোথায় কী সমস্যা আছে আমার অধিকাংশই জানা রয়েছে। বিশেষ করে রাস্তা-ঘাট, ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন করা প্রয়োজন। জীবননগর পৌরসভাকে বসবাসের যোগ্য হিসেবে গড়ে তুলবো এবং সেই সাথে এটিকে মডেল পৌরসভায় রুপান্তর করায় হবে আমার প্রধান কাজ।

দীর্ঘদিন ধরে শহরের মাছ বাজার, মুরগি বাজার ও কাঁচা বাজারের বেহাল অবস্থা বিরাজ করছে। এ অবস্থার উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে হলে অবশ্যই হাট-বাজারের আধুনিকায়ন করা হবে। বাজারের ব্যবসায়ী ও খরিদ্দারদের সুবিধা প্রদানে নানা পরামর্শ গ্রহণ ও তার বাস্তবায়ন করা হবে। হাটের ইজারা তোলা নিয়ে নানান অভিযোগ রয়েছে। এ অভিযোগ খতিয়ে দেখে একটি সুন্দর পরিকল্পনা গ্রহণ করা হবে। এছাড়া বাইরে থেকে যে সকল ব্যবসায়ীরা ব্যবসা করতে আসেন সুন্দরভাবে ব্যবসা পরিচালনায় কোনোপ্রকার বিঘœ সৃষ্টি না হয় সেদিকে নজর দেয়া হবে। এছাড়াও নেতৃবৃন্দসহ বাজারের ব্যবসায়ীদের সাথে পরামর্শক্রমে বাজার পরিচালনায় একটি শক্তিশালী বাজার কমিটি গঠন করা হবে। তাদেরকে সুবিধা প্রদান করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে নব-নির্বাচিত মেয়র রফিক জানান, পৌরসভার ৩ জন সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের  ৯ জন কাউন্সিলরের সাথে পরামর্শক্রমে ৯টি ওয়ার্ডের ড্রেনেজ সমস্যাসহ সকল সমস্যা চিহ্নিত করে সম্মিলিতভাবে উন্নয়ন ঘটানো হবে। এ জন্য আমি জীবননগর পৌরবাসীর নিকট থেকে সহযোগিতা কামনা করছি। পরিশেষে আগামী দিনে মেয়র হিসেবে আপনার পথচলা সুন্দর ও সার্থক হোক সেই শুভকামনা আপনাকে। নব-নির্বাচিত মেয়রও দৈনিক মাথাভাঙ্গাকে ধন্যবাদ জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More