মেলায় সুস্থ বিনোদনের পাশাপাশি প্রচার ও প্রসার ঘটবে তরুণ উদ্যোক্তাদের 

চুয়াডাঙ্গায় মাসব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক

স্টাফ রিপোটার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চুয়াডাঙ্গায় মাসব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৫টায় পুরাতন স্টেডিয়ামে ফিতা কেটে এবং শ্বেত কবুতর অবমুক্ত করে মেলার উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, সুস্থ বিনোদন, তরুণ কুটির শিল্প উদ্যোক্তাদের প্রচার-প্রসার ঘটানো ও নিবির্ঘেœ কেনাকাটা করাই বিসিক মেলার মুল উদ্দেশ্যে। এখানে সকলে সুস্থ বিনোদন উপভোগ করবে। কোনো প্রকার অশ্লীলতা কোনোভাবেই মেনে নেয়া হবে না।

বিসিক চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের আয়োজনে বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম (বিপিএম সেবা), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারন সম্পাদক রাজীব হাসান কচি, এনডিসি জাকির হোসেন, চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার ও মেলার পরিচালক টাঙ্গাইল মির্জাপুরের ফোয়াদ এন্টার প্রাইজের স্বর্তাধিকারী আলহাজ্ব আবুল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক চুয়াডাঙ্গার উপ-ব্যবস্থাপক সামসুজ্জামান মিঠু।

উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালক সাংবাদিক ইসলাম রকিব জেলা প্রশাসকসহ মেলা পরিচালনা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, চুয়াডাঙ্গার একমাত্র মানসম্পন্ন ফুটবল খেলার মাঠ চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়াম বা মোহামেডান স্পোর্টিং ক্লাব মাঠ। এখানে সারা বছর ক্রিকেট-ফুটবল সহ নানা খেলা-ধুলার পাশাপাশি বিভিন্ন সরকারি জাতীয় প্রোগ্রামগুলো হয়ে থাকে। এ বর্ষা মোরসুমে মেলা দেওয়ার ফলে বিশেষ করে সার্কাস ও মাঠে ইট-সিমেন্টের গাথুনী দেওয়ায় মাঠ দীর্ঘ সময় ধরে খেলাধুলার অনুপযোগী থাকবে। সেটি দ্রূত মেরামত ও সংস্কারের ব্যবস্থা করার ব্যাপারে পদক্ষেপ নেওয়া জরুরী। এমন আবেদনের বিষয়ে মেলা শেষে দ্রুততম সময়ে মাঠ ও স্টেডিয়ামের অবকাঠামোগত সংস্কার ও উন্নয়ন করার আশ্বাস দেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মেলার সহকারী পরিচালক আলম খান ও সাগর খান সহ আমন্ত্রিত অতিথীগন। উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারি ইসলাম রকিব ও বিসিকের সম্প্রসারণ কর্মকর্তা ফয়সাল হাসনাত।

উল্লেখ্য, মেলার মাঠে বিনোদনের জন্য থাকছে নাগরদোলা, বিমান রাইডার, মিনি ট্রেন, ওয়াটার রাইডার, ম্ত্যৃুকুপ মোটর সাইকেল রেস, ঢাকা চটপটিসহ বিভিন্ন খাবারের দোকন, রকমারী পোষাকের দোকান ও আর্কষণী দি লায়ন সার্কাস।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন তরুন উদ্যোক্তা বলেন, মুলত বিসিক মেলা মানে বিসিকের তালিকাভুক্ত উদ্যোক্তাদের তৈরী ক্ষুদ্র হস্ত ও কুটির শিল্পজাত পন্যের সুলভ সরবরাহের প্রদর্শনী প্লাটফর্ম। কিন্তু এ মেলায় তরুন উদ্যোক্তাদের হাতে গোনা মাত্র ৫/৬টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More