মেহেরপুরে আরও একজনের মৃত্যু : একদিনে শনাক্ত ৩৪ জন

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের তৎপরতা শুরু : স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান
মেহেরপুর অফিস: মেহেরপুরে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। মেহেরপুরে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। মেহেরপুর জেলায় নতুন করে ৩৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর গাংনী উপজেলায় মারা গেছেন আরো একজন। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা শুরু হয়েছে। গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় আরও ৩৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১৫ জন, গাংনী উপজেলার ১১ জন ও মুজিবনগর উপজেলা ৮ জন রয়েছেন । এ নিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২৪৩ জন। গতকাল বৃহস্পতিবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস আরো জানায়, ল্যাব থেকে ১০৪ টি (এন্টিজেন-৫৪, জিন এক্সপার্ট-১৪, পিসিআর ল্যাব ৩৬) নমুনা পরীক্ষা শেষে সবগুলি রিপোর্ট মেহেরপুরে এসে পৌঁছে। এর মধ্যে ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মেহেরপুর জেলায় এ পর্যন্ত মোট ৮ হাজার ১৮৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট এক হাজার ৩৪০ জন করোনা রোগী চিহ্নিত হয়। বর্তমানে চিকিৎসাধীন ২৪৩ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলায় ৭৪ জন, গাংনী উপজেলায় ১০০ জন ও মুজিবনগর উপজেলায় ৬৯ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১০১ জন। এদের মধ্যে সদর উপজেলার ৬১ জন, গাংনী উপজেলার ১৬ জন ও মুজিবনগর উপজেলার ২৪ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত ৯৭০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যার মধ্যে সদর উপজেলায় ৫৩৯ জন, গাংনী উপজেলায় ৩১৮ জন ও মুজিবনগর উপজেলায় ১১৩ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত মারা গেছেন ৩০ জন। যার মধ্যে সদর উপজেলায় ১২ জন, গাংনী উপজেলার ১২ জন ও মুজিবনগর উপজেলার ৬ জন রয়েছেন। মেহেরপুরে করোনা সংক্রমের সংখ্যা বেড়েই চলছে। কিন্তু এখনো পাত্তা দিচ্ছেন না সাধারণ মানুষ। বেশীর ভাগ মানুষই মাস্ক পরেন না, সামাজিক দূরত্বও মানেন না।
এদিন করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেহেরপুর সদর উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের উদ্যোগে গণসচেতনতা প্রচারণা ও চলমান বিধিনিষেধে কার্যকর করতে বিশেষ অভিযান পরিচালনা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সচেতনতামূলক অভিযান চালানো শুরু হয়। মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় এ সচেতনতামূলক প্রচারণা চালান হয়। সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলমের নেতৃত্বে শহরের হোটেল বাজার মোড় এলাকা থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের অন্যান্য সড়ক গুলোতেও অভিযান চালানো হয়। এসময় চলমান বিধিনিষেধে সকাল ১০ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মেনে চলাচল করার জন্য সকলকে আহবান জানান এবং সেই সাথে সন্ধ্যা ৬ টার পর সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও অযাথা বাড়ির বাইরে না আসার জন্য সকলের প্রতি আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ দারা খান, হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল শিমন, সহসভাপতি শেখ মোমিন প্রমুখ। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার ও সদর থানার ওসি সামাজিক দূরত্ব বজায় রেখে চলা ও মাক্স ব্যবহার করাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More