মেহেরপুরে একজনসহ চুয়াডাঙ্গায় ১৪ ও ঝিনাইদহে ১২ জন করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯২ জনে। নতুন একজনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮৪ জন। জেলায় করোনায় মৃত্যু হয়েছে তিনজনের। গতকাল শুক্রবার রাত নয়টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করে। মেহেরপুরে আক্রান্ত হয়েছেন আরও একজন। ঝিনাইদহে নতুন করে আরও ১২ জন শনাক্ত হয়েছেন।

চুয়াডাঙ্গা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৫২ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১৪ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্ত ১৪ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৬ জন, আলমডাঙ্গা উপজেলায় ৬ জন ও দামুড়হুদা উপজেলায় দুজন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ১০২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ৬৯ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে একজনের।

আলমডাঙ্গায় আক্রান্ত ৭৮ জনের মধ্যে সুস্থ ৪২ জন, দামুড়হুদায় ৮২ জন আক্রান্তে ইতোমধ্যেই ৫১ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে দুজন। জীবননগর উপজেলায় করোনার শিকার ৩০ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক। সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে অবশ্যই হাতে গ্লাভস ও মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর যুব উন্নয়ন অধিদফতরের ইন্সপেক্টর জামিল হাসানের দেহে করোনা ভাইরাস পজেটিভ হয়েছে। তিনি বর্তমানে তার নিজ বাড়ি ঈশ^রদিতে অবস্থান করছেন। অপরজন নূরুল ইসলামের দেহে করোনা পজেটিভ (ফলোআপ) রয়েছে। তিনি গতরাত ৯টার দিকে মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান, করোনা ভাইরাস সন্দেহে সোয়াব পরীক্ষার জন্য বেশকিছু লোকের দেহের নমুনা সংগ্রহ করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে গতরাতে ১৮টি পরীক্ষার ফল মেহেরপুর পাঠানো হয়েছে। এরমধ্যে একজনের ফলোআপসহ দুজন আক্রান্ত হয়েছেন। বাকিরা সুস্থ রয়েছেন। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮ জন। এদের মধ্যে ৫২ জন সুস্থ হয়েছেন এবং এ পর্যন্ত মারা গেছেন ৬ জন।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে চিকিৎসকসহ নতুন করে আরও ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৭৮ জন। সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, শুক্রবার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৪৯টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ১২টি পজেটিভ। এলাকাভিত্তিক আক্রান্তদের মধ্যে শহরের নেভি অফিস, দুঃখি মাহমুদ সড়ক, র‌্যাব অফিস, আদর্শপাড়া ও পাগলাকানাই। কালীগঞ্জ উপজেলার বারোবাজার, চাপরাইল, বলিদাপাড়া ও নিয়ামতপুর। শৈলকুপা উপজেলার দুধসর, গোসাইডাঙ্গা ও কাতলাগাড়ি। মহেশপুরের পুরন্দরপুর ও ফতেপুর এলাকায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত আক্রান্ত ৩৭৮ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২৮ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০ জন। জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৭ জন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More