মেহেরপুরে করোনায় আরও একজনের মৃত্যু : আক্রান্ত ৬৮

শহরের লকডাউন মানলেও গ্রামের মানা হচ্ছে না বলে অভিযোগ
মেহেরপুর অফিস: প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনে দিনে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গেল ২৪ ঘন্টায় মেহেরপুর গাংনী উপজেলার এক ব্যক্তি মারা গেছেন। তিনি হলেন চৌগাছা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল গনি (৭৫)। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৮ জন। আক্রান্তের হার শতকরা ৩৪.৮৭ ভাগ। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৭৬ জন। আর আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৭১৯ জন। এতে মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ উৎকন্ঠা। মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে। সাথে যোগ হয়েছে র‌্যাব, সেনা সদস্য ও বিজিবি। গতকাল মঙ্গলবার জেলা ও উপজেলা শহরে সফলভাবে লকডাউন পালিত হয়েছে। তবে গ্রামে সফলভাবে ললডাউন পালিত হচ্ছে না বলে অনেকে জানিয়েছেন।
এদিকে গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে ৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ২৮ জন, গাংনী উপজেলায় ৩৫ জন ও মুজিবনগর উপজেলায় ৫ জন রয়েছেন। এনিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৭১৯ জন। গতকাল বুধবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস থেকে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১৯৫টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৬৮ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৭১৯ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ২৫৬ জন, গাংনী উপজেলার বাসিন্দা ৩৫৮ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ১০৫ জন। এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১১৯ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৬ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৪৭৫ জন। যার মধ্যে সদর উপজেলায় ৮২৩ জন, গাংনী উপজেলায় ৪৫৬ জন ও মুজিবনগর উপজেলায় ১৯৬ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৭৬ জন। যার মধ্যে সদর উপজেলায় ৩২ জন, গাংনী উপজেলার ২৮ জন ও মুজিবনগর উপজেলার ১৬ জন রয়েছেন।
এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় উদ্বেগজনক হারে সংক্রমণ বৃদ্ধিতে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছে। মাঠে নেমেছে র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা।

গাংনীতে করোনা আক্রান্ত মুক্তিযোদ্ধার মৃত্যু
স্টাফ রিপোর্টার: মেহেরপুরের গাংনী পৌর এলাকার চৌগাছা গ্রামে করোনা আক্রান্ত আব্দুল গনি (৭৫) নামের এক মুক্তিযােদ্ধা মারা গেছেন (ইন্না ……….. রাজেউন)। আব্দুল গনি চৌগাছা গ্রামের বাসিন্দা ও গাংনী উপজেলা শহরের একজন মুরগী ব্যবসায়ী। বুধবার সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়। পারিবারিক সূত্র জানায়, আব্দুল গনি করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ডাক্তারি পরামর্শে নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। বুধবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। এসময় পরিবারের লোকজন তাকে দ্রুত গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার সময় পথিমধ্যে মারা যান। তবে বেঁচে আছে ভেবে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More