মেহেরপুরে করোনায় আরও তিনজনের মৃত্যু ॥ আক্রান্ত ২৮

মেহেরপুর অফিস: করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মেহেরপুর জেলায় মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় মেহেরপুরে নতুন করে ৩ জন রোগী মারা গেছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ২৮ জন। আক্রান্তের হার শতকরা ২০ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৫০৯ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনে দিনে করোনা রোগীর সংখ্যা কম হলেও মৃত্যুর হার না কমায় মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। করোনা সংক্রমণ কমাতে মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।
গত ২৪ ঘণ্টায় মেহেরপুর জেলায় নতুন আক্রান্ত ২৮ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১৬ জন, গাংনী উপজেলায় ৫ জন ও মুজিবনগর উপজেলায় ৭ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ১৪৬ জন। গতকাল বুধবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিসসূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১৩৭ টি (পিসিয়ার ল্যাবে-০, এন্টিজেন- ১২৯ ও জিন এক্সপার্ট-৮) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ২৮ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৫০৯ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ১৭৬ জন, গাংনী উপজেলার বাসিন্দা ২৩৮জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ৯৫ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১২০ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৭ জন, গাংনী উপজেলার ১৮জন ও মুজিবনগর উপজেলার ২৫জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৩৯ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ৫৮০ জন, গাংনী উপজেলায় এক হাজার ২৯৫ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ৪৬৪ জন রয়েছেন। মারা যাওয়া ১৪৬ জনের মধ্যে সদর উপজেলায় ৬৬ জন, গাংনী উপজেলায় ৪৯ জন ও মুজিবনগর উপজেলায় ৩১ জন রয়েছেন।
এদিকে করোনাভাইরাস প্রতিরোধে মেহেরপুরে আরও ১৮ হাজার ৪শ’ টিকা এসেছে। গতকাল বুধবার সকালের দিকে সড়ক পথে বিশেষ ব্যবস্থায় টিকাগুলো মেহেরপুরে পৌঁছায়। সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন টিকা গ্রহণ করেন। এ সময় সহকারী কমিশনার কাজি মোহাম্মদ অনিক ইসলাম, ইন্সপেক্টর আব্দুল্লা আওয়ালসহ সিভিল সার্জন অফিসে কর্মরত অন্যান্য কর্মকর্তাগণ সেখানে উপস্থিত ছিলেন।
এদিকে ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই সেøাগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক প্রচারণা চালায়। অযথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More