মেহেরপুরে করোনায় মারা গেছেন আরও ৩ জন : আক্রান্ত ১৭

মেহেরপুর অফিস: করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মেহেরপুর জেলায় মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় মেহেরপুরে নতুন করে ৩জন রোগী মারা গেছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১৭ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ১১ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৩৬৩ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনে দিনে করোনা রোগীর সংখ্যা কম হলেও মৃত্যুর হার না কমায় মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। করোনা সংক্রমণ কমাতে মেহেরপুরের মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মাস্ক পরে ঘরের বাইরে বের হতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।
গত ২৪ ঘণ্টায় মেহেরপুর জেলায় নতুন আক্রান্ত ১৭ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৭ জন, গাংনী উপজেলায় ৮ জন ও মুজিবনগর উপজেলায় ২ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ১৭০ জন। গতকাল রোববার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১৫৬টি (পিসিআর ল্যাবে-৮১, এন্টিজেন-৭৫ ও জিন এক্সপার্ট-০) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে মাত্র ১৭ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৩৬৩ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ৭২ জন, গাংনী উপজেলার বাসিন্দা ২০৭ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ৮৪ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১২০ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৭ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮১৯ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ৮১৫ জন, গাংনী উপজেলায় এক হাজার ৪৭৯ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ৫২৫ জন রয়েছেন। মারা যাওয়া ১৭০ জনের মধ্যে সদর উপজেলায় ৭৮ জন, গাংনী উপজেলায় ৫৩ জন ও মুজিবনগর উপজেলায় ৩৯ জন রয়েছেন।
এদিকে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক প্রচারণা চালায়। অযথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সবাইকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More