মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যানসহ নতুন আক্রান্ত ৫ : একজনের মৃত্যু

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল (৬২) করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন। গতকাল শুক্রবার রাত ১০টা পূর্ব ২৪ ঘণ্টায় জেলার ১৭টি নমুনা পরীক্ষায় গোলাম রসূলসহ জেলার আরও পাঁচজন কোভিড ১৯ পজেটিভ হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৫ জনে। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭৬ জন। অপরদিকে করোনা ভাইরাস আক্রান্ত মেহেরপুর শহরের এশিয়ানেটপাড়ার কৃষক হামিদুল ইসলাম (৫০) ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। গতকাল শুক্রবার রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ৭ জন।
মেহেরপুর সিভিল সার্জনসূত্রে জানা গেছে, মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল বেশ কয়েকদিন যাবৎ অসুস্থ ছিলেন। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহ হলে গত বৃহস্পতিবার সকালে তার ও পরিবারের কয়েকজনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে গোলাম রসুল ও তার পরিবারের আরও একজন করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছেন।
অপরদিকে গতকাল নতুন আক্রান্ত পাঁচজনের মধ্যে শহরের বামনপাড়ার ৫৫ বছর বয়সী এক ব্যক্তি, ফুলবাগান পাড়ার এক বৃদ্ধা এবং উত্তর শালিকা গ্রামের এক যুবক। আক্রান্ত সকলে স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। তাদেরকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। বাড়ি লকডাউন করে প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে বলে জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ দারা খাঁন। এদিকে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী হামিদুলের মরদেহ ঢাকা থেকে নিজ বাড়িতে আনার প্রক্রিয়া চলছে।
জানা গেছে, প্রায় ৩ সপ্তাহ আগে কৃষক হামিদুল ইসলাম করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হন। নিজ বাড়িতে চিকিৎসক কন্যার দেখভালে ছিলেন হামিদুল ইসলাম। কয়েকদিন পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরও অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসকরা। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার রাত ৯টার দিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন কৃষক হামিদুল ইসলাম।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More