১ বছরের সাজা থেকে বাঁচতে ৮ বছর পলাতক : অবশেষে গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার বেলগাছি গ্রামের যুবক জয়নুল আবেদীন জনি ওরফে তৌফিক (৩৯) টানা ৮ বছর ফেরারী থাকার পর অবশেষে গ্রেফতার হয়েছে। পুলিশ এ তথ্য দিয়ে বলেছে, ২০১৩ সালে চেক প্রতারণা মামলায় এক বছরের সাজা হয় তার। তারপর থেকে ওই সাজা থেকে বাঁচতে ৮ বছর পলাতক ছিলেন তিনি। অবশেষে ৮ বছর পর তাকে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার বিকেল সাড়ে ৪ টায় তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। এরআগে
সকালে রাজধানীর বনানী এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার তৌফিক সদর উপজেলার বেলগাছি গ্রামের মাদ্রাসা পাড়ার নুরুল হোসেনের ছেলে।
চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ২০১০ সালে ঢাকায় পুরাতন গাড়ির ব্যবসা শুরু করেন তৌফিক। ২০১২ সালে আবারও ঋণ নিয়ে সিলেটে ট্রান্সপোর্ট ও মোটর পার্টসের ব্যবসা শুরু করেন তিনি। ২০১৩ সালে সর্বমোট প্রায় আড়াই কোটি টাকা ঋণী হয়ে পড়েন তিনি। এরপর ২০১৩ সাল থেকে বিভিন্ন সময় ঢাকা ও চুয়াডাঙ্গা আদালতে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়। ওই বছরই তার সাজা হয়। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। আজ সকালে রাজধানীর বনানী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
তিনি আরও জানান, তার বিরুদ্ধে ৬ টি সাজা পরোয়ানাসহ মোট ১০ টি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More