২৪ ঘণ্টায় মেহেরপুরে করোনা আক্রান্ত ৫৬ : মৃত্যু-৩

প্রতিদিন যোগ হচ্ছে নতুন নতুন মুখ : লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল
মেহেরপুর অফিস: মেহেরপুর জেলায় প্রতিদিনই করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গতকাল রোববার করোনা আক্রান্ত ৩ জন রোগী মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মেহেরপুরে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৬ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ৩০ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৭৮৪ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ।
করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনেদিনে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এতে মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।
গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে আক্রান্ত ৫৬ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ২৩জন, গাংনী উপজেলায় ২২ জন ও মুজিবনগর উপজেলায় ১১ জন রয়েছেন। এছাড়া শুধু করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ৯৬ জন। গত রোববার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস থেকে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১৮৭টি (পিসিয়ার ল্যাবে-০, এন্টিজেন-১৭৪ ও জিন এক্সপার্ট- ১৩) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৫৬ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৭৮৪ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ২০৬ জন, গাংনী উপজেলার বাসিন্দা ৪৮২ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ৯৬ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১১৯ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৬ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৬৩ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ১৭৮ জন, গাংনী উপজেলায় ৬৮৭ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ২৯৮ জন রয়েছেন। মারা যাওয়া ৯৬ জনের মধ্যে সদর উপজেলায় ৪১ জন, গাংনী উপজেলায় ৩৫ জন ও মুজিবনগর উপজেলায় ২০ জন রয়েছেন।
এদিকে মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ এই সেøাগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকালের দিকে মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জনসচেতনতা মূলক প্রচারণা চালান। অযাথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More