মেহেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন : স্বতন্ত্র সভাপতি : বিএনপির সম্পাদকসহ ১৩ প্রার্থী বিজয়ী

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী মিয়াজান আলী, সাধারণ সম্পাদক পদে ফরিদ উদ্দিনসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১৩টি পদের প্রার্থীরা ও একটি সহসভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে একজন প্রার্থী নির্বাচিত হয়েছেন। নির্বাচনের ভোট গণনা শেষে গতকাল শুক্রবার বিকেলে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট বিমল বাবু ফলাফল ঘোষণা করেন।

সভাপতি

ঘোষিত ফলাফল অনুযায়ী নির্বাচনে সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী মেহেরপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক জেলা জজ আদালতের সাবেক পিপি মিয়াজান আলী ৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আনোয়ার হোসেন ৩৫ ভোট ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের শাহ জাহান আলী ২১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ফরিদ উদ্দিন ৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একেএম আছাদুজ্জামান ৩৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। সহসভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের রফিকুল ইসলাম ৬১ ভোট ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গোলাম মোস্তফা ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আদিল করিম ৪৪ ভোট ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নজরুল ইসলাম ৪০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। যুগ্মসম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের রফিকুল ইসলাম-(২) ৫৯ ভোট ও মিজানুর রহমান ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেএম নূরুল হাসান (মঞ্জু) ৪২ ভোট ও শাহরিয়ার মাহমুদ শাওন ৩৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এহান উদ্দিন মনা ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এপদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সিরাজুল ইসলাম ৩১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। পাঠাগার ও সাংস্কৃতিক সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এএসএমএম হাসানুল্লা ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের রোকেয়া খাতুন ৪৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন এবং সদস্য পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মখলেছুর রহমান খান স্বপন ৮১ ভোট, সাইফুল ইসলাম সাহেব ৭১ ভোট, আরিফুজ্জামান ৬৮ ভোট, সেলিম রেজা গাজী ৬৮ ভোট, শফিউল আযম খান বকুল ৬৭ ভোট, খুরশিদা খাতুন ৫৯ ভোট ও হাসান মাহবুবুর রহমান ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নাগিব মাহফুজ জুয়েল ৫৪ ভোট, সেলিম রেজা ৫৪ ভোট ও রুত শোভ ম-ল ৫১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সাধারণ সম্পাদক

এর আগে এদিন সকাল সাড়ে ৯টায় থেকে (এক ঘণ্টা জুম্মার নামাজের বিরতি দিয়ে) বিকেল ৩টা পর্যন্ত মেহেরপুর জেলা আইনজীবী সমিতির নিজস্ব ভবনে ভোট গ্রহণ চলে।
এদিকে নির্বাচনে ১৫টি পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত আওয়ামী আইনজীবী পরিষদ থেকে ১৩ জন, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ১৫ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এদিন মোট ১২৫ জন ভোটারের মধ্যে ১০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More