করোনায় মেহেরপুর জেলা বিএমএ’র সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথের মৃত্যু 

ফুলেল শ্রদ্ধা শেষে মেহেরপুর শ্মশানে দাহ সম্পন্ন : বিভিন্ন মহলের শোক

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা বিএমএ’র সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথ দেহ ত্যাগ করেছেন। গত মঙ্গলবার দিনগত রাত ৩ টার দিকে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে তিনি দেহ ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮১ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল বুধবার দুপুরে তার লাশ মেহেরপুর পৌঁছে। এ সময় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বিকেলে মেহেরপুর শ্মশান ঘাটে তার অন্তিষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে।

জানা যায়, মেহেরপুর রমেশ ক্লিনিকের মালিক ও জেলা বিএমএ’র সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩০ সেপ্টেম্বর ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হতে থাকলে কয়েকদিন পর তাকে আইসিইউতে নেয়া হয়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ডা. রমেশ চন্দ্র নাথ ছিলেন মেহেরপুর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি,  মেহেরপুর জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান পরিষদের সভাপতি, মেহেরপুর প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি। এছাড়াও তিনি বিভিন্ন কমিটি ও সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে মেহেরপুরবাসীর অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে শোক প্রকাশ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, মেহেরপুর-২ গাংনী আসনের এমপি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা স্বাশিপের সভাপতি এমএ বাসার, মেহেরপুরের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য প্রমুখ। তারা স্বর্গীয় ডা. রমেশ চন্দ্র নাথের আত্মার শান্তি কামনা ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এদিকে দুপুরে তার মরদেহ মেহেরপুর শহরের মল্লিকপাড়া রমেশ ক্লিনিকের সামনে এসে পৌঁছায়। এসময় জেলা বিএমএ, স্বাচিপ, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান পরিষদ, ৭ ওয়ার্ড কাউন্সিলর এবং বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষে তার মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় ডা. রমেশ চন্দ্র নাথের কর্মজীবনের ওপর আলোচনা এবং আত্মার শান্তি কামনা ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সেখানে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ গোলাম রসুল, মেহেরপুরের সাবেক সিভিল সার্জন ডা. আব্দুস শহীদ, বর্তমান সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন, মেহেরপুর জেনারেল হাসপাতালে তত্বাবধায়ক ডা. মো. রফিকুল ইসলাম, মেহেরপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু, বর্তমান মেয়র মাহফুজুর রহমান রিটন, মেহেরপুর বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. আবু তাহের সিদ্দিকী, মেহেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন, কাউন্সিলর নূরুল আশরাফ রাজিব, প্রধান শিক্ষক শ্বাশত নিপ্পন চক্রবর্তী, রমেশ ক্লিনিকের ব্যবস্থাপক শহিদুল ইসলাম প্রমুখ। বিকেলে মেহেরপুর শ্মশানে  শেষকৃত্য সম্পন্ন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More