মেহেরপুরে একদিনে ১৯ জন করোনা আক্রান্ত : মারা গেছেন আরও ২ জন

মেহেরপুর অফিস: মেহেরপুরে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। বাড়ছে উদ্বেগ আর উৎকণ্ঠা । গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে ২ জন মারা গেছেন। আর ১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।
গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে ২ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এদের একজন মেহেরপুর সদর উপজেলার ও অপর জন গাংনী উপজেলার বাসিন্দা। এছাড়া ১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১০ জন, গাংনী উপজেলার ৪ জন ও মুজিবনগর উপজেলা ৪জন রয়েছেন। এছাড়া কুষ্টিয়ার আমলা এলাকার একজন রয়েছেন। এ নিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২৫৮ জন। গতকাল শনিবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস আরো জানায়, ল্যাব থেকে ৪৫টি (এন্টিজেন ও জিন এক্সপার্ট) নমুনা পরীক্ষা শেষে সবগুলি রিপোর্ট মেহেরপুরে এসে পৌঁছে। এর মধ্যে ১৯ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন ২৫৮ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলায় ৭২ জন, গাংনী উপজেলায় ১০৯ জন ও মুজিবনগর উপজেলায় ৭৬ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১০১ জন। এদের মধ্যে সদর উপজেলার ৬১ জন, গাংনী উপজেলার ১৬ জন ও মুজিবনগর উপজেলার ২৪ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত ৯৮৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যার মধ্যে সদর উপজেলায় ৫৫১ জন, গাংনী উপজেলায় ৩১৯ জন ও মুজিবনগর উপজেলায় ১১৪ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত মারা গেছেন ৩৩ জন। যার মধ্যে সদর উপজেলায় ১৩ জন, গাংনী উপজেলার ১৩ জন ও মুজিবনগর উপজেলার ৭ জন রয়েছেন।
এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় উদ্বেগজনক হারে সংক্রমণের পরিপ্রেক্ষিতে মেহেরপুর সদর উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের গণসচেতনতা ও প্রচারণা অব্যাহত ছিল। গতকাল শনিবার দুপুরের দিকে মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় এ সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলমের নেতৃত্বে শহরের হোটেল বাজার মোড় এলাকা থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের ছোট ছোট সড়কগুলোতেও অভিযান চালান। জনসচেতনতামূলক প্রচারণায় মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)শাহ দারা খান সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম এবং সদর থানার ওসি শাহদারা খান চলমান বিধি নিষেধে সকাল ১০টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে সবাইকে আহবান জানান এবং সেই সাথে সন্ধ্যা ৬ টার পর সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও অযাথা বাড়ির বাইরে না আসার জন্য আহবান জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More