আবহাওয়া সমাচার

স্টাফ রিপোর্টার: উত্তরবঙ্গের ওপর দিয়ে প্রবাহমান মৃদু শৈত্যপ্রবাহ খুব বেশি বিস্তার লাভ করেনি। তবে যেসব অঞ্চলের ওপর দিয়ে এ শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদফতর এরকমই পূর্বাভাস দিয়ে বলেছে, ৩৬ ঘণ্টায় রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। ৫ দিনের পূর্বাভাসে বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে গতকাল চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসে রাখা তাপমাত্রা যন্ত্রের পারদ কিছুটা উঠলেও প্রাণীকূল কনকনে শীত অনুভব করেছে। দুর্ভোগ লাঘবে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

গতকাল বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো কক্সবাজারে ২৭ দশমিক ৬ ও সর্বনি¤œ দিনাজপুরে ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গায় সর্বনি¤œ তাপমাত্রা কিছুটা কমলেও গতপরশুর তুলনায় সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বেড়েছে। জেলায় সর্বোচ্চ ২৩ দশমিক ৫ ও সর্বনি¤œ ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত  দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। তাপমাত্রা সারাদেশে রাত এবং দিনের প্রায় অপরিবর্তিত থাকার সম্ভবনাই বেশি। তবে রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। রাজশাহী, পাবনা ও নওগাঁ অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More