একদিনে ৪ সহস্রাধিক করোনা রোগী শনাক্ত : মারা গেলেন আরও ৪৩ জন

স্টাফ রিপোর্টার: দেশে করোনার প্রকোপ শুরুর ১০১তম দিনে ২৪ ঘণ্টায় ৪ হাজারের বেশি নতুন রোগী শনাক্তের খবর দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ। এ ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩ শ ৫ জনে।

বুধবার (১৭ জুন) বিকালে কোভিড-১৯ রোগ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এমন তথ্য দেয়া হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত একদিনে দেশে করোনায় চার হাজার আটজন আক্রান্ত হয়েছেন। তিনি বলেন,গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫২৭টি নমুনা। আর এ পর্যন্ত পরীক্ষা হয়েছে পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪টি।‘তাদের মধ্যে ৯৮ হাজার ৪৮৯ জনের করোনা পজিটিভ এসেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৮৭ শতাংশ। সুস্থ হয়েছেন এক হাজার ৯২৫ জন। মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন।’এই অধ্যাপক বলেন,দেশে শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৩ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৫ জন।

বয়স বিশ্লেষণ করে তিনি বলেন,শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন,১১ থেকে ২০ বছরের মধ্যে একজন,২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন,৩১ থেকে ৪০ বছর বয়সী চারজন,৪১ থেকে ৫০ বছর বয়সী চারজন,৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন,৬১ থেকে ৭০ বছর বয়সী ১২ জন,৭১ থেকে ৮০ বছর বয়সী ৯ জন,৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন। বিভাগভিত্তিক ঢাকায় ২১ জন, চট্টগ্রামে ১২ জন,রাজশাহীতে চারজন,খুলনায় দুজন,সিলেটে একজন,ময়মনসিংহ দুজন ও রংপুর বিভাগে একজনের মৃত্যু হছে। হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৭ জন,বাড়িতে ১৫ জন আর মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More