করোনাভাইরাসে দেশে আরও ১০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৮ হাজার ১৩৭ দাঁড়িয়েছে। গত একদিনে নতুন রোগী শনাক্ত হয়েছে ৪৪৩ জন। ফলে শনাক্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৩৫ হাজার ৫৮২ হয়েছে। চিকিৎসাধীন আরও ৪৭২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ২১৬ জন।
গতকাল সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৬টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৬২টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে ১২ হাজার ৪৭৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৬৪ হাজার ১৯৭টি নমুনা। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৮ লাখ ৬০ হাজার ৯৩৪ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৮ লাখ ৩ হাজার ২৬৩টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৫৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৯ জন পুরুষ আর নারী ১ জন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ৭ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ৭ জন ঢাকা বিভাগের এবং ১ জন করে মোট ৩ জন চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৮ হাজার ১৩৭ জনের মধ্যে ৬ হাজার ১৬৬ জনই পুরুষ এবং ১ হাজার ৯৭১ জন নারী।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More