করোনা্য় দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ৭৪৬, নতুন শনাক্ত ২৬৯৫

দেশে আজ বুধবার (৩ মে) সকাল ৮টার র্পূর্বের ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৩৭ জন মারা গেছে। এদিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭৪৬।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ এবং ৯ জন নারী। ১৯ জন ঢাকার বিভাগে ও ১৮ জন অন্যান্য বিভাগের। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রো ২ হাজার ৬৯৫ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে।বুধবার (৩ জুন) দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। বুলেটিনে আরো বলা হয়, করোনা ভাইরাস শনাক্তে মোট ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১০৩টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ হাজার ৫১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আরো ২ হাজার ৬৯৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ হাজার ১৪০ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় আরো ৪৭০ জন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৫৯০ জনে।
ডা. নাসিমা সুলতানা বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বাইরে বেরোলে হ্যান্ড গ্লোভস পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান। করোনাভাইরাসের প্রকোপে গোটা বিশ্ব এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। চীনের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়ানোর পর এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ লাখ। মৃতের সংখ্যা ছাড়িয়েছে তিন লাখ ৭৭ হাজার। তবে সোয়া ২৯ লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

এছাড়া, আরও পড়ুনঃ
1 টি মন্তব্য
  1. Khan Akib বলেছেন

    আল্লাহ সবাইকে , করোনা গেছে মুক্তি করুক আমিন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More