কুষ্টিয়াসহ আরও ৫ জেলার বহু ঝুঁকিপূর্ণ এলাকায় ছুটি ঘোষণা

স্টাফ রিপোর্টার:সংক্রমণ বিবেচনায় রেডজোন হিসেবে চিহ্নিত দেশের আরও পাঁচটি জেলার ছোট ছোট ৪০টিরও বেশি স্থানে ( আলাদা ওয়ার্ড ধরে) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। যে পাঁচটি জেলার বিভিন্ন এলাকায় ছুটি দেয়া হয়েছে সেই জেলাগুলো হলো ফরিদপুর,মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া,নরসিংদী ও কুষ্টিয়া।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার (২২ জুন) প্রজ্ঞাপন জারি করেছে। এলাকাগুলো হলো-  কুষ্টিয়া পৌরসভার১,৩,৪,৫,৬,৭,৮,১৫,১৮,২০ নম্বর ওয়ার্ড,ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন এবং ভেড়ামারা পৌরসভার ১,২,৩,৪,৫,৬,৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ড এলাকা।ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার সবগুলো ওয়ার্ড, মানিকগঞ্জ পৌরসভার উত্তর সেওতা,গঙ্গাধর পট্টি,পশ্চিম দাশড়া এলাকা,সাটুটিয়া উপজেলার সাটুরিয়া ইউনিয়ন ও ধানকোড়া ইউনিয়ন,সিঙ্গাইর পৌরসভা ও জয়মণ্ডপ ইউনিয়ন,ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার চার নম্বর ওয়ার্ডের পাইকপাড়া ও কালাইশ্রীপাড়া,পাঁচ নম্বর ওয়ার্ডের মধ্যপাড়া ও আট নম্বর ওয়ার্ডের কাজী পাড়া এলাকা,নবীনগর পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের হাসপাতাল পাড়া ও পশ্চিম পাড়া,তিন নম্বর ওয়ার্ডের টিএনটি পাড়া,চার নম্বর ওয়ার্ডের হাসপাতাল পাড়া ও কলেজ পাড়া এবং আট নম্বর ওয়ার্ডের ভোলাচং দাসপাড়া এলাকা,কসবা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের আড়াইবাড়ি,পাঁচ নম্বর ওয়ার্ডের শীতলপাড়া এবং সাত নম্বর ওয়ার্ডের সাহা পাড়া। এছাড়াও ছুটির তালিকায় আছে নরসিংদীর মাধবদী পৌরসভার চার ও পাঁচ নম্বর ওয়ার্ড (উত্তর বিরামপুর ও দক্ষিণ বিরামপুর)।

রেডজোনে বাস করা সব সরকারি,আধা সরকারি,স্বায়ত্তশাসিত,আধা স্বায়ত্তশাসিত বা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এই ছুটি প্রযোজ্য হবে। এ ছাড়া এসব এলাকায় অবস্থিত অফিসে কর্মরতদের মধ্যে যারা অন্য এলাকায় থাকেন তারাও এই ছুটির আওয়তায় পড়বে। এর আগে গত রোববার রাতে চুয়াডাঙ্গাসহ দেশের ১০ জেলার বিভিন্ন রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। যেসব জেলার বিভিন্ন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।চুয়াডাঙ্গা ছাড়াও এর মধ্যে রয়েছে,সেই জেলাগুলো হলো ট্টগ্রাম,বগুড়া,মৌলভীবাজার,নারায়ণগঞ্জ,হবিগঞ্জ, মুন্সিগঞ্জ,কুমিল্লা,যশোর ও মাদারীপুর।

সরকারের সিদ্ধান্ত হয়েছে,সংক্রমণ বিবেচনায় যেসব স্থানে রেডজোন ঘোষণা করা হবে,সেখানে সাধারণ ছুটি থাকবে। আর রেডজোন ও লকডাউন কোনো বড় এলাকা নিয়ে হবে না। অধিক সংক্রমিত ছোট ছোট এলাকায় তা করা হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More