কুষ্টিয়ায় শনিবার থেকে শপিংমল বন্ধ ঘোষণা

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করে বেচাকেনা, বিপুল পরিমাণে লোকসমাগম ঘটায় সকল শপিংমল, দোকানপাট ও বিপণী বিতান বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। শনিবার (১৬ মে) সকাল থেকে এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে।
শুক্রবার (১৫ মে) বিকেলে জেলা প্রশাসকের কক্ষে করোনা দুর্যোগকালীন বাজার মনিটরিং কমিটির সরেজমিন পর্যবেক্ষণ শেষে জরুরী সভায় এ ঘোষণা দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।
তিনি জানান, গত ১০ মে থেকে সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত আকারে ঈদ বাজারের জন্য জেলার বিপনী বিতান ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু খুলে দেওয়ার পর থেকেই নির্দেশনা মানতে অনীহা দেখা গেছে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে।
তিনি আরও জানান, সকলের মতামতের ভিত্তিতে স্বাস্থ্যবিধি অমান্য ও করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় জেলার সব ধরনের মার্কেট দোকানপাট, শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছ। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবাসমুহ ও ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে।
এ আদেশ অমান্য করলে ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান জেলা প্রশাসক।
সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এসএম কাদেরী শাকিলসহ সংশ্লিষ্টরা।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More