চুয়াডাঙ্গায় রামদাবাহিনী রুখবে রোবোকপ টিম

স্টাফ রিপোর্টার: দাঙ্গা-হামলা বন্ধ ও রামদাবাহিনী মুক্ত করতে চুয়াডাঙ্গায় পুলিশের রোবোকপ টিম গঠন করা হয়েছে। আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কেউ যেনো দাঙ্গা বা মারামারি সংগঠিত এবং ধারালো অস্ত্র রামদা ব্যবহার করতে না পারে সে লক্ষ্যে এই রোবোকপ টিম গঠন করা হয়। নব্বই দশকের চরমপন্থী অধ্যুষিত চুয়াডাঙ্গা বর্তমানে শান্তির জনপদে পরিণত হয়েছে। তবে মাঝে মাঝে কিছু দুর্বৃত্ত রামদা নিয়ে এলাকায় অশান্ত করার চেষ্টা করে। ভবিষ্যতে রামদার সংস্কৃতি ঠেকাতে এই রোবোকপ টিম গঠন করেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম।

টিম সর্ম্পকে পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, চুয়াডাঙ্গাকে দাঙ্গাবাজ রামদাবাহিনী মুক্ত করতে প্রথমত ১০ সদস্যের রোবোকপ টিম গঠন করা হয়েছে। এই টিম বিশেষ ধরনের পোশাক, প্রশিক্ষণ ও অস্ত্রসস্ত্রে সুসজ্জিত হয়ে সার্বক্ষণিক জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থান করবে। কোথাও কোনো গোলযোগপূর্ণ পরিবেশ সৃষ্টি হলেই এই টিম দ্রুততম সময়ে ঘটনাস্থলে হাজির হয়ে যে কোনো পরিস্থিতিতে দাঙ্গা দমন ও মারামারি চলাকালীন সময়ে ভিকটিম উদ্ধার ও জনমানুষের নিরাপত্তা প্রদানে সক্ষম হবে।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে জেলার প্রত্যেক থানায় এ রোবোকপ টিম গঠন করা হবে। চুয়াডাঙ্গা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে যা যা করা প্রয়োজন তাই করা হবে। আইন লঙ্ঘনকারী যেই হোক না কেনো, তাকে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না বলেও কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন পুলিশ সুপার।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More