জীবননগরের হাসাদাহে সন্টু ও বাঁকায় রবিউল ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান

জীবননগর ব্যুরো: প্রধানমন্ত্রীর দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান পদ হতে সাময়িক বরখাস্তকৃত হাসাদাহ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ১নং প্যানেল চেয়ারম্যান আতিকুজ্জাামান সন্টু। অপরদিকে বাঁকা ইউনিয়নে ভারপ্রাপ্ত চেয়ারম্যানর দায়িত্ব গ্রহণ করেছেন ১নং প্যানেল চেয়ারম্যান রবিউল ইসলাম। গতকাল রোববার উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকনের উপস্থিতিতে সাময়িক বরখাস্তকৃত দু চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ^াস ও আব্দুল কাদের প্রধান তাদের দায়িত্ব হস্তান্তর করেন বলে জানা যায়।
চলতি বছরে প্রধানমন্ত্রীর দপ্তর হতে হতদরিদ্র মানুষ যাদের জমি আছে ঘর নেই এমন মানুষদের দুর্যোগ সহনীয় গৃহ প্রকল্প গ্রহণ করে। বাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান ও হাসাদাহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ^াস ইউপি সদস্য সোহেল রানা শ্যামলকে নিয়ে এ গৃহ নির্মাণকালে অনিয়ম ও দুর্নিতীতে জড়ান। এসময় তারা উপকারভোগী ওই সব হতদরিদ্র মানুষের নিকট থেকে নানা ভাবে অর্থ হাতিয়ে নেন এবং অর্থ না দিলে তাদেরকে হুমকি-ধামকি প্রদানসহ ইউপি কার্যালয়ে ডেকে নিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করেন। ভূক্তভোগীরা এ নিয়ে প্রশাসনসহ মন্ত্রণালয়ে অভিযোগ করেন। তৎকালীন ইউএনও সিরাজুল ইসলাম অভিযোগের তদন্ত করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করলে গত বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় হতে তাদেরকে বিরুদ্ধে সাময়িক বহিস্কারের আদেশ জারী করে। ১০ কার্য দিবসের মধ্যে কেন তাদেরকে স্থায়ীভাবে বহিস্কার করা হবে না তা মন্ত্রণালয় জানতে চেয়েছে। এ অবস্থার মধ্যে গতকাল বহিস্কৃত দু ইউপি চেয়ারম্যান তাদের দায়িত্বভার হস্তান্তর করলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More