ধোপাখালীর সেই যুবকের পুনরায় পরীক্ষার নমুনা নেয়া হবে শনিবার

দ্বিতীয়বারের পরীক্ষায় জীবননগর আলীপুরের সেই যুবকের করোনা রিপোর্ট নেগেটিভ

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫ জন। আক্রান্তদের মধ্যে ৩ জন ইতোমধ্যে সুস্থ হয়ে গেছে। সর্বশেষ সুস্থ হয়েছে আলীপুরের করোনায় আক্রান্ত সেই যুবক। ধোপাখালীর ওই যুবকের দ্বিতীয়বারের মতো করোনা পরীক্ষার জন্য আগামীকাল শনিবার নমুনা নেয়া হবে আর বাঁকার ওই নারীর নমুনা নেয়া হবে ১৪ দিন পূর্ণ হলে। এছাড়াও ঈদের পরদিন ৫ জনের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়। এর মধ্যে ধোপাখালীর ওই যুবক এবং বাঁকার সেই নারীর পিতা-মাতা রয়েছে। তাদের পরীক্ষার রিপোর্ট এখনো আসেনি। এসকল তথ্য হাসপাতাল থেকে নিশ্চিত করা হয়েছে।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু গতকাল বৃহস্পতিবার রাতে ঈদের পূর্বদিন বাঁকার গ্রামের নওদাপাড়ার আনোয়ারা খাতুন ও ধোপাখালী মাঠপাড়ার আশিকুর রহমানের করোনা শনাক্তের রিপোর্ট পাওয়া যায়নি। পুলিশ তাদের বাড়ি লকডাউন করে। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তবে তারা সুস্থ আছেন। তবে ঈদের পরদিন এ দু জনের পরিবারের পিতা-মাতার করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়েছে। ধোপাখালীর ওই যুবকের দ্বিতীয় দফা পরীক্ষার জন্য শনিবার নমুনা নেয়ার পরিকল্পনা রয়েছে। অন্যদিকে বাঁকার ওই নারীর নমুনা নেয়া হবে ১৪ দিন পূর্ণ হলে। তিনি জানান, অপরদিকে আলীপুর গ্রামের করোনায় আক্রান্ত যুবক আকাশের দ্বিতীয়বারের পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। তবে তাকে এখনই ছাড়পত্র দেয়া যাচ্ছে না। স্বাস্থ্যবিধি মোতাবেক তৃতীয় দফা পরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধোপাখালীর করোনায় আক্রান্ত ওই যুবককে নিয়ে নানা মন্তব্য করা হচ্ছে। কেউ লিখেছেন তার শরীরে কোনো লক্ষণ নেই অথচ করোনা ভাইরাস পজেটিভ বলা হচ্ছে। এনিয়ে নানান নেতিবাচক মন্তব্য। এ প্রসঙ্গে চিকিৎসক জানান, লক্ষণ ছাড়াই পরীক্ষার পর দেশে এখন পর্যন্ত অনেকের শরীরে করোনা ভাইরাস পজেটিভ এসেছে। সর্বশেষ এ তালিকায় যুক্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফর উল্লাহ চৌধুরী। তার কোনো লক্ষণ ছিলো না। সখের বশে নিজের প্রতিষ্ঠানের উৎপাদিত কিট দিয়ে প্রথম পরীক্ষার পর তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। অতএব এ নিয়ে কাউকে নেতিবাচক মন্তব্য করে মানুষকে বিভ্রান্ত না করার জন্য আহ্বান জানানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More