যবিপ্রবিতে করোনা পরীক্ষা: চুয়াডাঙ্গায় একজনসহ ৪ জেলায় আরও আক্রান্ত ১৯

মাথাভাঙ্গা অনলাইন: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) করোনাভাইরাস পরীক্ষায় চার জেলায় আরও ১৯ রোগী শনাক্ত হয়েছে। সোমবার চার জেলার ৯৪ নমুনা পরীক্ষা করে ৭৫টি নেগেটিভ ফল পাওয়া গেছে। মঙ্গলবার সকালে এ ফল প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১২ দিনে ১২৩ জন করোনা রোগী শনাক্ত হলো। যশোর জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৮ জন। এ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সোমবার ১২তম দিনে চার জেলার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৫৭টি নমুনা পরীক্ষায় ১১ জন, ঝিনাইদহের ২৩টি নমুনায় সাতজন, চুয়াডাঙ্গার ১৩টি নমুনায় একজন করোনা পজিটিভ পাওয়া গেছে। এ ছাড়া মাগুরা জেলার একটি নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে।

এর আগে ২৯ এপ্রিল ১১তম দিনে চার জেলায় ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে যশোরের ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এ ছাড়া ঝিনাইদহের ৩৩টি নমুনা, নড়াইলের ৬টি ও মাগুরার ৯টি নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল পাওয়া যায়। ২৭ এপ্রিল সোমবার ১০ম দিনে তিন জেলায় ৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের এবং ঝিনাইদহের ২৩ জনের নমুনা পরীক্ষা করে আটজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া নড়াইলের দুজনের নমুনা পরীক্ষা করে নতুন কোনো রোগী পাওয়া যায়নি। এর আগে ২৬ এপ্রিল রোববার ৯ম দিনে চার জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে যশোরের আটজনের নমুনা পরীক্ষা করে চারজনের এবং ঝিনাইদহের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে চারজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এ ছাড়া নড়াইলের ২০ জনের নমুনা পরীক্ষা করে আরও তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তবে মাগুরার ১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন কোনো রোগী পাওয়া যায়নি। ২৫ এপ্রিল ৮ম দিনে চার জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। ২৪ এপ্রিল ৭ম দিনের নমুনা পরীক্ষায় ১২ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হন। এদিন ৫ জেলা থেকে ৯৫টি নমুনা পাঠানো হয়েছিলো। ২৩ এপ্রিল ষষ্ঠ দিনের নমুনা পরীক্ষায় ১২ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হন। এদিন সাত জেলা থেকে ৮৪টি নমুনা পাঠানো হয়েছিল। ২২ এপ্রিল আর মঙ্গলবার ৫ম দিনে যবিপ্রবি ল্যাবে নমুন পরীক্ষায় ১৩ জন কোডিভ-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়। সব মিলিয়ে এখানে ৯৩ রোগী শনাক্ত হলো। ফলে এ পর্যন্ত যশোরে ৬৮, ঝিনাইদহে ২৯, নড়াইলে ১২, চুয়াডাঙ্গায় ৭, মাগুরা ও কুষ্টিয়ায় চারজন করে এবং মেহেরপুরে দুজন রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে সাত জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More