যশোরে একই পরিবারের ৫জনসহ ২৭ জনের ও ঝিনাইদহের একজনের করোনা পজিটিভ

যশোর আঞ্চল প্রতিনিধি:যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে করোনা ভাইরাস পরীক্ষায় যশোরের ২৭ জনের. ঝিনাইদহের একজনের পজিটিভ এসেছে। যশোরের ২৭ জনের মধ্যে একই পরিবারের ৫ সদস্য রয়েছে। নড়াইলের একমাত্র নমুনাটিও গতকাল পজিটিভ হয়েছে।

বুধবার (১৭ জুন) সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, যশোরের ১৪২টি নমুনা পরীক্ষায় ২৭টি পজিটিভ ফলাফল এসেছে। এ ছাড়া নড়াইলের পরীক্ষা করা একমাত্র নমুনাটি ছিল পজিটিভ। ঝিনাইদহের ৪৫টি নমুনা পরীক্ষা করে একটির ফল পজিটিভ আসে। আর সাতক্ষীরার ছয়টি ও মাগুরার ১৬টি নমুনা পরীক্ষা করা হলে এর সবগুলোই নেগেটিভ ফল আসে।

এ দিকে যশোরে নতুন করে আক্রান্ত ২৭ জনের মধ্যে যশোরে শহরের পুরনো কসবার রায়পাড়ায় একই পরিবারের ৫ সদস্য রয়েছেন। এর মধ্যে দুই বছরের একটি শিশু রয়েছে। পরিবারের এক সদস্য আগে থেকেই করোনায় আক্রান্ত। ওই পরিবারের এক সদস্য সাংবাদিকদের জানান,পরিবারের সাত জনের নমুনা দেয়া হয়েছিল। পাঁচজনের রিপোর্ট পজিটিভ এসেছে। আর তার বড় ভাই বিদ্যুৎ বিভাগের ঠিকাদার আগে থেকেই করোনায় আক্রান্ত। কাজের সূত্রে তার ভাই ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে এ মাসের প্রথম দিকে যশোরে ফেরেন। এরপর তার জ্বর হলে নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। তিনি বর্তমানে খুলনায় চিকিৎসাধীন রয়েছেন। এ ছাড়াও নতুন শনাক্ত হওয়াদের মধ্যে রয়েছেন যশোর শহরের সার্কিট হাউজপাড়ার বাসিন্দা ও অগ্রণী ব্যাংক নড়াইলের লোহাগড়া শাখার ম্যানেজার হাসান তারেক (৪১), শহরের চাঁচড়া এলাকার বাসিন্দা ও জেলা শ্রমিক লীগের সহ-সম্পাদক সেলিম রেজা পান্নু (৪৫)।

যশোর সিভিল সার্জনের মুখপাত্র ডা. রেহেনেওয়াজে জানান, আক্রান্ত সবাইকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More