শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিএসএফকে শুভেচ্ছা উপহার বিজিবির মিষ্টি প্রদান¬

স্টাফ রিপোর্টার: দুর্গাপূজার আয়োজন উৎসব ভাগাভাগি করে নিতে ভারত-বাংলাদেশের মধ্যে মিষ্টি ও শুভেচ্ছা বিনিময় করা হয়েছে। চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড-বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের মধ্যে এ সৌজন্যতা বিনিময় হয়। গতকাল সোমবার চুয়াডাঙ্গার দর্শনা, জীবননগরের বেনীপুর ও ঝিনাইদহের মহেশপুর সীমান্তে গতকাল সোমবার দশমীর দিনে এ মিষ্টি বিতরণ করা হয়।
দর্শনা চেকপোস্ট সীমান্তের শূন্য রেখায় বিএসএফ’র গেঁদে ক্যাম্পের কমান্ডার এমএন ঘোষের হাতে মিষ্টি তুলে দেয় বিজিবির দর্শনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আব্দুল বারেক। এসময় আরও উপস্থিত ছিলেন দর্শনা আইসিপি কমান্ডার হাবিলদার মোস্তাফিজুর রহমান। উৎসব-পার্বণে মিষ্টি ও শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সম্প্রীতির সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে বিজিবি-বিএসফের সৈনিকরা মনে করেন।
জীবননগর ব্যুরো জানিয়েছে, হিন্দু ধর্মালম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির পক্ষ হতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে শুভেচ্ছা উপহার মিষ্টি প্রদান করা হয়েছে। গতকাল সোমবার জীবননগর সীমান্তের বেনীপুরসহ অন্যান্য বিওপির কমান্ডারগণ মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল কামরুল আহসানের পক্ষে বিএসএফের ৯টি ক্যাম্পের কমান্ডারের হাতে মিষ্টি তুলে দেন। এছাড়াও এ দিন ব্যাটালিয়নের অধীন ২৮টি বিওপির পক্ষ হতে বিএসএফকে মিষ্টি প্রদান করা হয়।
ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নসূত্রে জানা যায়, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিজিবি বিএসএফকে শুভেচ্ছা উপহার হিসেবে মিষ্টি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসানের পক্ষ হতে এ ব্যাটালিয়নের প্রতিপক্ষ ৩টি বিএসএফ ব্যাটালিয়নের ২৮টি ক্যাম্পের কমান্ডারের হাতে মিষ্টি তুলে দেন। এসময় উভয় দেশের বিওপি কমান্ডারগণ কুশলাদি বিনিময় করেন বলে মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেহেদী হাসান খান সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
মহেশপুর প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের মহেশপুর একজন সীমান্তে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮বিজিবি) এর পক্ষ থেকে গতকাল দশমীর দিনে মিষ্টি বিতরণ করা হয়েছে। ৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসানের পক্ষ থেকে ৩টি বিএসএফ ব্যাটালিয়ন ও ২৮টি বিএসএফ ক্যাম্পে শুভেচ্ছা হিসেবে এ মিষ্টি দেয়া হয়। ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক (উপ-অধিনায়ক) মোহাম্মদ মেহেদী হাসান খাঁন জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বিএসএফ ব্যাটালিয়ন ও ক্যাম্পগুলোতে মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More