১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দেয়নি ইতালি : ফেরত যাচ্ছে কাতার

করোনা আর কতোজনের প্রাণ কাড়বে কে জানে? প্রাণ তো নিচ্ছেই, তার ওপর কাড়ছে কর্ম। করোনার কারণে বহু মানুষ কর্মহারিয়ে দিশেহারা হয়ে পড়েছে। এদেরই ১২৫ বাংলাদেশির ভাগ্য পুড়েছে বুধবার। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে এরা ইতালিতে পৌছুলেও নামতে দেয়নি তাদের।
বিভিন্ন সংবাদমাধ্যমসূত্রে জানা গেছে, বুধবার (৮ জুলাই) স্থানীয় সময় দুপুর ১টার দিকে ফিউমিসিনো বিমানবন্দরে ওই বিমানটি অবতরণ করে। ওই বাংলাদেশি যাত্রীদের ইতালিতে প্রবেশ করতে দেয়া হয়নি। তাদের সেই সময়ই একটি ফ্লাইটে কাতার ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। গত সোমবার বাংলাদেশ থেকে ইতালির রাজধানী রোমে যাওয়া একটি ফ্লাইটের যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতির মাধ্যমে বাংলাদেশের সাথে এক সপ্তাহের জন্য সব ফ্লাইট বাতিল ঘোষণা করে। তবে ফ্লাইট বন্ধের এই সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন ও শেনজেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে। এদিকে বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিল করলেও কাতার থেকে যাওয়া ফ্লাইট চালু রেখেছে ইতালি। সে হিসেবে দোহা থেকে যাওয়া ওই ফ্লাইটটির বাংলাদেশি যাত্রীদের ইতালি প্রবেশে কোনো বাধা থাকার কথা ছিল না। এরপরও নামতে দেয়া হয়নি। কারণ একটিই তা হলো, পূর্বে ইতালিতে যাওয়া বাংলাদেশিদের কয়েকজন করোনা নেগেটিভ সনদ দেখালেও ইতালিতে তাদের পরীক্ষায় পজিটিভ হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More