ঝিনাইদহে নতুন ৩ জনের কোভিড-১৯ শনাক্ত : মাগুরা জেলা জজসহ আক্রান্ত ৮

যশোর অঞ্চল প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে ঝিনাইদহের পজিটিভ রয়েছে ৩ জন।সোমবারের পরীক্ষায় ঝিনাইদহের করোনা পজিটিভ হয় ৬ জনের।এ দিয়ে গত দুদিনে ঝিনাইদহে করোনা আক্রান্তদের মধ্যে শনাক্ত হলো ৯ জন।

মঙ্গলবার (২৩ জুন)সবচেয়ে বেশি যশোরের ১০৯ জনের নমুনায় ২৮ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এ ছাড়া মাগুরার ২৫ জনের নমুনায় আটজন,নড়াইলের ২১ জনের নমুনায় ছয়,ঝিনাইদহের ৪৭ জনের নমুনায় তিন,বাগেরহাটের ৩১ জনের নমুনায় তিন ও সাতক্ষীরার ৪৭ জনের নমুনায় দুজনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। এ তথ্য নিশ্চিত করেছেন যবিপ্রবি এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার। তিনি আরও জানান, ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। বাকি ২৩০টি নমুনার ফল নেগেটিভ এসেছে। পরীক্ষাসংক্রান্ত সব তথ্যসংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে। গত সোমবার (২২ জুন)যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ২১৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের পজিটিভ এবং ১৭৭ জনের নেগেটিভ ফল এসেছে। পরীক্ষক দলের সদস্য ও এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, সোমবার যশোরের ৮২ জনের নমুনা পরীক্ষা করে ১৮,নড়াইলের ২৩ জনের পরীক্ষা করে ৫,ঝিনাইদহের ৫৩ জনের মধ্যে ৬,বাগেরহাটের ৯ জনের মধ্যে চার এবং সাতক্ষীরার ৪০ জনের নমুনা পরীক্ষা করে পাঁচজনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। আর মাগুরার আটজনের নমুনা পরীক্ষা করে সবার ফল নেগেটিভ হয়। তবে একদিন পর মঙ্গলবারের রিপোর্টে পাজিটিভ হয়েছে ৮ জনের। এর মধ্যে জেলা জজ রয়েছেন।

মাগুরা প্রতিনিধি জানিয়েছেন, মাগুরায় জেলা জজ কামরুল হাসানসহ আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ (২৩ জুন) মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে পাঁচজনই পৌর এলাকার বাসিন্দা। বাকি তিনজনের বাড়ি মহম্মদপুর ও শালিখা উপজেলায়। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৭২। সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, করোনায় সংক্রমিত মাগুরা জেলা ও দায়রা জজ কামরুল হাসান শারীরিকভাবে সুস্থ আছেন। ফলে বর্তমানে তিনি বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More