খুলনা বিভাগের ১০টি জেলার বর্তমান করোনা চিত্র

স্টাফ রিপোর্টার: খুলনা বিভাগের মধ্যে সব থেকে বেশি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে খুলনা জেলা। শনিবার (৪ জুলাই পর্যন্ত খুলনা জেলায় করোনার রোগীর সংখ্যা দাঁড়ায় ২ হাজার ৩৬৪ জন। চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ খুলনা বিভাগের ১০টি জেলায় মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় সাড়ে ৫ হাজার। তবে অনেকটাই শঙ্কামুক্ত অবস্থায় রয়েছে মেহেরপুর জেলা। এ জেলায় করোনা ভাইরাস জনিত রোগে আক্রান্ত রোগী ৯২ জন। তবে মেহেরপুরের আয়োতন ও জনসংখ্যা অনুপাতে এ সংখ্যা খুব যে কম তাও নয়।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, চলতি বছরের ১০ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত খুলনা বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ২৪০ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫৭৭ এবং সুস্থ রোগীর সংখ্যা ১ হাজার ৫৮৩ জন। আক্রান্ত রোগীদের মধ্যে খুলনা জেলায় রোগীর সংখ্যা ২ হাজার ৩৬৪ জন, যশোর জেলায় ৭৪৮ জন, কুষ্টিয়া জেলায় ৭০৮ জন, ঝিনাইদহ জেলায় ২৬৪ জন, নড়াইল জেলায় ২৫৭ জন, চুয়াডাঙ্গা জেলায় ২৩৯ জন, বাগেরহাট জেলায় ২০০ জন, সাতক্ষীরা জেলায় ১৯৯ জন, মাগুরা জেলায় ১৬৯ জন এবং মেহেরপুর জেলায় ৯২ জন।
খুলনা জেলা করোনাভাইরাস সংক্রমণ রোধে গঠিত কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ঈদের পর থেকে ঢাকা এবং নারায়ণগঞ্জের লোকজনসহ অন্যান্য জেলা থেকে খুলনায় মানুষ প্রবেশ করায় পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।
প্রসঙ্গত : খুলনা বিভাগে করোনা রোগীর মৃত্যুর সংখ্যা শনিবার (৪ জুলাই পর্যন্ত ৮৬ জন। যা আক্রান্ত ৫ হাজার ২৪০ জনের শতকরা হিসাবে ১ দশমিক ৬৪ ভাগ।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More