চুয়াডাঙ্গায় গুণী ও অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের মাসিক কল্যাণ ভাতা ও অনুদানের চেক বিতরণে জেলা প্রশাসক : স্বাস্থ্যবিধি মেনে সংস্কৃতি চর্চ্চা করতে হবে

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেছেন‘ সংস্কৃতির ধারক ও বাহক যারা তাঁদেরকে সরকারের দেয়া অনুদান দেয়া হচ্ছে। জননেত্রী শেখ হাসিনা সকল মানুষের কথা চিন্তা করে এ বরাদ্দ দিয়েছেন। আপনারা যে আর্থিক সহায়তা পেলেন, তাতে আপনাদের স্বচ্ছলতা ফিরে আসবে। বর্তমানে করোনা ভাইরাসের কারণে লকডাউন চলছে সেকারণে তার প্রতি আপনাদের শ্রদ্ধা জানাতে হবে। স্বাস্থ্যবিধি মেনে সংস্কৃতি চর্চ্চা করতে হবে।’ গতকাল রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলার গুণী শিল্পী ও অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের মাসিক কল্যাণ ভাতা এবং এককালিন অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
অনুষ্ঠানে মোট ৯ লাখ ১০ হাজার ২০০ টাকার অনুদানের চেক প্রদান করা হয়। এরমধ্যে মাসিক কল্যাণ ভাতা হিসেবে ২৫ জন গুণী শিল্পীকে ৩ লাখ ৮৫ হাজার টাকার চেক প্রদান করেন জেলা প্রশাসক। এরমধ্যে ১ জন শিল্পীকে ২৫ হাজার ২০০ টাকা, ১৯ হাজার ২০০ টাকা করে ৩ জন শিল্পীকে ৫৭ হাজার ৬০০ টাকা এবং ১৪ হাজার ৪০০ টাকা করে ২১ জন শিল্পীকে ৩ লাখ ২ হাজার ৪০০ টাকার চেক প্রদান করা হয়। এছাড়া , অস্বচ্ছল ১০৫ জন শিল্পী প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৫ লাখ ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার (অতিরিক্ত দায়িত্ব) এবং সহকারী কমিশনার মো. হাবিবুর রহমান সঞ্চালনা করেন । এসময় বরেণ্য বাউল শিল্পী আব্দুল লতিফ শাহ, বীর মুক্তিযোদ্ধা মুনছুর আলী, নবাব আলী ও আতিয়ার রহমান বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার আরো বলেন, মহামারী করোনার মধ্যেও আপনারা সংস্কৃতির চর্চ্চা অব্যাহত রাখবেন। নিয়মিত চর্চ্চা না করলে ভালো কিছু করতে পারবেন না। যেসকল নবীন সদস্য শিল্পকলা একাডেমীতে আছে তাদেরকে সুযোগ দিতে হবে। যেসকল ব্যক্তি অনুদান থেকে বঞ্চিত হয়েছেন তাঁরা যেন আগামীতে পান , সেদিকে সংশ্লিষ্টদের নজর রাখতে হবে। সরকার সংস্কৃতিকর্মীদের মান উন্নয়নে লোকজ গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে, করোনার কথা ভেবে অনলাইনে প্রচার করা হচ্ছে। যা দেশে-বিদেশের শ্রোতারা উপভোগ করছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More