চুয়াডাঙ্গায় প্রস্তুতিসভাসভা সম্পন্ন : চলছে লেখক নিবন্ধন

বাংলা একাডেমির উদ্যোগে আগামী ২ ও ৩ জুলাই দেশের ৪টি জেলায় সাহিত্য সম্মেলন

স্টাফ রিপোর্টার: লেখক ও সাহিত্য সংস্কৃতি চর্চাকারীদের উদ্বুদ্ধ করতে দেশের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের সহযোগিতায় বাংলা একাডেমি বিশেষ উদ্যোগ নিয়েছে। লেখকদের পরিচয়সহ বিস্তারিত তথ্য নিবন্ধনের জন্য নির্ধারিত ফরমও ছাড়া হয়েছে। এরই অংশ হিসেবে আগামী ২ ও ৩ জুলাই চুয়াডাঙ্গাসহ দেশের ৪টি জেলায় সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হবে।
চুয়াডাঙ্গা সাহিত্য সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে গতকাল বুধবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এ সভার সভাপতি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেছেন, বাংলা একাডেমির বিশেষ এ উদ্যোগ সফল করতে জেলার লেখক, সাহিত্যিক ও সংস্কৃতিক চর্চায় নিয়োজিতদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করা কর্তব্যেরই অংশ। সে লক্ষে বেশ কিছু উপ-কমিটিও গঠন করা হয়েছে। প্রস্তুতি সভায় সরকারি কলেজের উপাধ্যক্ষ, অবসরপ্রাপ্ত প্রভাষক আব্দুল মুহিত, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল, সাধারণ সম্পাদক নজির আহমেদ, উদীচী চুয়াডাঙ্গা শাখার সভাপতি হাবীবী জহির রায়হান, চুয়াডাঙ্গা লেখক সংঘ প্রতিনিধিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, এনজিও প্রতিনিধি ও সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জেলার সর্বস্তরের সাহিত্য সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে চুয়াডাঙ্গা সাহিত্য সম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন প্রস্তুতিসভায় উপস্থিত রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। তিনি বলেন অপসংস্কৃতি রুখতে দেশের প্রত্যন্ত অঞ্চলের লেখকদের যেমন মূল্যায়ন করতে চায় সরকার, তেমনই সাহিত্য সংস্কৃতি চর্চায় নিয়োজিতদেরও উদ্বুদ্ধ করার উদ্যোগ নিয়েছে বাংলা একাডেমি। এ উদ্যোগকে আমরা চুয়াডাঙ্গাবাসী অভিনন্দন জানায়।
আগামী ২ ও ৩ জুলাই চুয়াডাঙ্গা জেলা শহরের শহীদ আবুল কাশেম সড়কের হোটেল সাহিদ প্যালেসে অনুষ্ঠিত হবে। এর আগে বাংলা একাডেমি কর্তৃক নিবন্ধন ছক ও লেখক পরিচিতি ফরম পূরণ করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্ধারিত সময়ের মধ্যে পেশ করার আহ্বান জানানো হয়েছে।
উল্লেখ্য, একদিনে কক্সবাজার, গোপালগঞ্জ, ময়মনসিংহেও সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More