চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক ও জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক ও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কলেজ মিলনায়তনে এ উপলক্ষ্যে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উদাযাপন কমিটির আহ্বায়ক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ মো.আজিজুর রহমান। ইংরেজি বিভাগের প্রভাষক জান্নাতুল ফেরদৌসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর মো.মনিরুজ্জামান ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো.শাহজাহান আলী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।
পুরস্কার বিজয়ী শিক্ষার্থীসহ সকল অংশগ্রহণকারী শিক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়ে অধ্যক্ষ প্রফেসর মো. আজিজুর রহমান বলেন, পড়াশোনার পাশাপাশি সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গণে এ কলেজের শিক্ষার্থীদের সুনাম আছে। সেই সুনামকে ধরে রাখতে এই চর্চা অব্যাহত রাখতে হবে।’
পুরস্কার বিতরণ শেষে কলেজের শিক্ষক ও ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রভাষক মৌসুফ আরা দুনি এবং কলেজ শিক্ষার্থী উম্মে খাদিজা আঁখি, তামান্না, নিশাত তাসনীম, সুরাইয়া রহমান চন্দ্রিমা, সুমাইয়া রহমান ও লাবণ্য রাণী অংশ নেন।
সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় কেরাত পাঠে ফাইরুজ ফারহানা নুহা ১ম, অনিতা খাতুন ২য় ও শামসুন্নাহার তয় স্থান লাভ করেন। গীতা পাঠে উপাসনা দাস ১ম ও উপমা অধিকারী ২য় স্থান লাভ করেন। জাতীয় সঙ্গীতে শামসুন্নাহার ১ম, হাবিবা ইসলাম তিসা ২য় ও সুমনা খাতুন ৩য় স্থান লাভ করেন। হামদ/নাতে অনিতা খাতুন ১ম, শামসুন্নাহার ২য় এবং নিশাত তাসনিম ও মিশকাতুন জান্নাত সাথী ৩য় স্থান লাভ করেন। বাংলা কবিতায় সুমাইয়া ইসলাম রিতু ১ম, উম্মে হাবিবা ইসলাম তিসা ২য় ও ফারজানা আক্তার সাদিয়া ৩য় স্থান লাভ করেন। ইংরেজি কবিতায় সুমাইয়া ইয়সমিন ১ম, ফাইরুজ ফারজানা নুহা ২য় ও মাসাকা রহমান অলিভা ৩য় স্থান লাভ করেন। একক অভিনয়ে সুমাইয়া আক্তার ১ম, রেবেকা খাতুন ২য় ও তাবাসুম অর্না ৩য় স্থান লাভ করেন। কৌতুকে সুমাইয়া খাতুন ১ম, কানিজ ফাতেমা ২য় ও সুমাইয়া আক্তার ৩য় স্থান লাভ করেন। ধারাবাহিক গল্প বলায় রেবেকা খাতুন ১ম, কানিজ ফাতেমা ২য় ও তাবাসুম অর্না ৩য় স্থান লাভ করেন। কুইজে সাদিকা সামসিয়া ১ম , সাবিকুন নাহার ২য় ও আফসানা রোকাইয়া ২য় এবং তাবাসুম অর্না ও মাসাকা রহমান অলিভা ৩য় স্থান লাভ করেন। দেশাত্মবোধক গানে সুরাইয়া রহমান চন্দ্রিমা ১ম, ফাইরুজ ফারজানা নুহা ২য় ও শ্যামলী আক্তার তুলি ৩য় স্থান লাভ করেন। রবীন্দ্র সঙ্গীতে উপাসনা দাস ১ম, উম্মে খাদিজা আঁখি ২য় ও তমা সাহা ৩য় স্থান লাভ করেন। নজরুল সঙ্গীতে সুরাইয়া রহমান চন্দ্রিমা ১ম, অনিতা খাতুন ২য় ও দিলরুবা দোলন ৩য় স্থান লাভ করেন। লালন সঙ্গীতে তমা সাহা ১ম, সারজিনা আক্তার রিমি ২য় ও রতœা খাতুন ৩য় স্থান লাভ করেন। লোকসঙ্গীতে উম্মে খাদিজা আঁখি ১ম, উম্মে হাবিবা ইসলাম তিসা ২য় ও সোনিয়া সুলতানা ৩য় স্থান লাভ করেন। আধুনিক গানে সুরাইয়া রহমান চন্দ্রিমা ১ম, উম্মে খাদিজা আঁখি ২য় স্থান ও তমা সাহা ৩য় স্থান লাভ করেন। নৃত্য প্রতিযোগিতায় লাবণ্য রাণী দাস ১ম, রতœা খাতুন ২য় ও নিশাত তাসনিম ৩য় স্থান লাভ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More