গাংনীর ছাত্রীরা পেলেন প্রশিক্ষণ স্যানেটারি ন্যাপকিন ও শিক্ষা উপকরণ

গাংনী প্রতিনিধি: কৈশোর বা বয়ঃসন্ধিকালীন পরিচিতি, বয়ঃসন্ধিকালীন শারীরিক ও মানষিক পরিবর্তন এবং শারীরিক পরিবর্তনের ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ পেয়েছে গাংনীর এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা। প্রশিক্ষণ শেষে বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থীকে প্রদান করা হয়েছে স্যানেটারি ন্যাপকিন ও শিক্ষা উপকরণ। গতকাল সোমবার সকাল ১১টার সময় এমএইচএ (মহাম্মপুর) মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সম্মেলন কক্ষে একদিনের প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে এ উপকরণ বিতরণ করা হয়। বাংলাদেশ পল্লী উন্নয়ন অধিদপ্তরের দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো)-২য় এর আওতায় গাংনী উপজেলার এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কিশোরী সংঘের ১০০ জন ছাত্রী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ, স্যানেটারী ন্যাপকিন ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুপ্রভা রানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল আহম্মেদ ও গাংনী ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার শাহ আলম। এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মফিজুর রহমান খাঁনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী পল্লী উন্নয়ন অফিসার (ইরেসপো) প্রকল্পের সাব্বির আহমেদ ও গাংনী উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মানবজমিন পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সাহাজুল সাজু প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More