ঝিনাইদহ মোহাম্মদপুরে হিন্দু পরিবারের জমি রেজিস্ট্রি না করে দিয়ে উল্টো ভিটে উচ্ছেদ মামলার ঘটনায় থানায় লিখিত অভিযোগ 

গড়াইটুপি প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের অসহায় হিন্দু পরিবারের জমি রেজিস্ট্রি না করে দিয়ে উল্টো ভিটে উচ্ছেদের মামলা করার ঘটনায় অভিযুক্ত নজরুল মহুরীর বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী অরবিন্দু হালদার। গতকাল বুধবার তিনি এ অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের স্বর্গীয় বিরেন চন্দ্র হালদারের ছেলে অরবিন্দু হালদার ২০০৫ সালে একই গ্রামের মৃত ওয়াহেদ মোল্লার ছেলে নজরুল মোল্লার কাছ থেকে মোহাম্মদপুর ১নং মৌজার ১০০/১ খতিয়ান ৭৪৬, হাল ১৩৯১ নং দাগের ১০ শতক জমির মধ্যে ৫ শতক জমি ৫০ হাজার টাকায় ক্রয় করেন। ওই সময় নজরুল মোল্লার আপন ভাই আমিরুল মোল্লা, একই গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে সোয়াদ, মৃত সামছুদ্দিনের ছেলে জালাল বিশ্বাসসহ কয়েকজনকে সাক্ষী করে তাদের হাত দিয়ে টাকা দেন। ৩ মাসের মধ্যে রেজিস্ট্রি করে দিবে মর্মে তার দখল দেন। ওই জমিতে অরবিন্দু হালদার তার বসতবাড়ী নির্মাণ করেন। দীর্ঘদিন তিনি রেজিস্ট্রি করে দেবে বলে তাকে নানা অজুহাতে টালবাহানা শুরু করেন। সেখানে ১৫/১৬বছর যাবৎ হিন্দু পরিবারটি বসবাস করছেন। গত ১৮ তারিখ তিনি পুনরায় জমি রেজিস্ট্রি করার কথা বললে অভিযুক্ত নজরুল মোল্লা জমি বিক্রির কথা অস্বীকার করেন এবং নানারকম হুমকি ধামকি দিতে থাকেন। কোনো উপায় না দেখে হিন্দু পরিবারটি এখন উচ্ছেদের ভয়ে মানবেতর জীবন যাপন করছেন। সহায় সম্বলহীন হিন্দু পরিবারের একমাত্র সম্বল ওই বসতভিটে। এ বিষয়ে নজরুল মোল্লা বলেন, আমি কোনো জমি বিক্রি করিনি। আমি তাদের এমনিতে থাকতে দিয়েছি। এদিকে গ্রামবাসী জানান, অরবিন্দুর কাছে নজরুল জমি বিক্রি করেছে। যা গ্রামের সকলেই অবগত আছেন। এখন অস্বীকার করছে। তার অনেক জমি জায়গা আছে কিন্তু ভুক্তভোগীর বাড়ির জায়গা ছাড়া কিছুই নেই। বেচারী মাছ ধরে খায়। এখন শুনছি নজরুল তার স্ত্রীর নামে জমি লিখে দিয়ে উল্টো ভিটে উচ্ছেদের মামলা করিয়েছেন। তার সাথে চরম বিশ্বাসঘাতকতা করা হচ্ছে। এর সঠিক বিচার হওয়া দরকার। এই ঘটনায় গতকাল বুধবার ভুক্তভোগী ঝিনাইদহ সদর থানায় অভিযুক্ত নজরুল মহুরীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More