দামুড়হুদার কেশবপুর মাঠে অগ্নি : ২ বিঘা পানবরজ ভস্মীভূত : ৪ লাখ টাকার ক্ষতি

জুড়ানপুর প্রতিনিধি: দামুড়হুদার কেশবপুর মাঠে ভয়াবহ অগ্নিকা-ে ২ বিঘা জমির পানবরজ আগুনে ভস্মীভূত। প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার সময় এ ঘটনা ঘটে।
জানা গেছে, দামুড়হুদার কেশবপুরে মাঠে নদীর ধারের জমি লিজ নিয়ে পানের চাষ শুরু করে মজারপোতা গ্রামের আনোয়ারের ছেলে ইউসুফ (২৯), বজলুর ছেলে তুহিন (৩০)। আগুন ধরার খবর পেয়ে মালিক ও চাষিরা অনে কষ্টের পর আগুন নিয়ন্ত্রণে আনলেও ততোক্ষণে সব পুড়ে গেছে। এ অগ্নিকা-ে প্রায় চারলক্ষাধিক টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
চাষিরা জানিয়েছেন, সারা বছর অনেক কষ্ট করে ২ বিঘা জমিতে পানবরজ করেছিলাম। এই বরজের পানগুলো জমিয়ে রেখেছিলাম। কিন্তু আমরা মাঠের কাজ শেষ করে বাড়িতে বিশ্রাম করছিলাম। হঠাৎ খবর এলো বরজে আগুন লেগেছে। সেখানে গিয়ে দেখি মাঠের লোকজন আগুন নেভাচ্ছে। অনেক কষ্টে আগুন নেভালেও পুড়ে গেছে সব। পরে জানলাম পাশের জমিতে ভুট্টা ক্ষেতের গাছ পুড়িয়েছেন খাপাড়ার বাক্কা। এ ভুট্টা ক্ষেতের আগুন থেকেই আগুন লেগেছে আমার পানবরজে। বাক্কা নিজে স্বীকার করেছেন যে ভুট্টা গাছে আমি আগুন লাগিয়েছি। এগুলো পুড়ে গিয়ে আমরা পথে বসে গেলাম। আমরা বাক্কার কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করছি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More