আলমডাঙ্গা এলাকার মাদকব্যবসায়ী বোমা কালামকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা বেলগাছী গ্রামের বোমা ও অস্ত্রসহ একাধিক মামলার আসামি চিহ্নিত মাদক ব্যবসায়ী বোমা কালামকে ভ্রাম্যমাণ আদালতে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেছে। গতকাল শনিবার আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানাগেছে, উপজেলার বেলগাছী গ্রামের সাহেব মালিথার ছেলে আবু কালাম ওরফে বোমা কামাল (৩৫) বোমা ও অস্ত্রসহ একাধিক মামলার আসামি ও  চিহ্নিত মাদক ব্যবসায়ী । ইতোপূর্বে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। বোমা কালামের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ, বোমা হামলাসহ ৮/৯টি মামলা রয়েছে। ২০১৭ সালে ১০ আগস্ট রাত ৮টার দিকে আলমডাঙ্গা থানা পুলিশের একটি চৌকস টিম বোমা কালামের বাড়িতে অভিযান চালিয়ে ওয়ান সুটারগানসহ বোমা কালামকে গ্রেফতার করে। বোমা কালাম চুয়াডাঙ্গা সাতগাড়ি মোড়ের এক শিশুকে অপহরণপূর্বক হত্যা, আলমডাঙ্গা হাউসপুরের প্রবাসির বাড়ি ডাকাতি, রংপুর গ্রামে গরু ছিনতাই ও হত্যা, আন্দিপুরে বোমা হামলা চালিয়ে হত্যা মামলাসহ ৮/৯টি মামলার আসামি। কয়েক বছর পূর্বে আটক কালাম তার নিজের মাকে হত্যার উদ্দেশ্যে বোমা ছুঁড়ে মারলে বোমাটি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাশেই বিস্ফোরিত হয়। সৌভাগ্যবশত বেঁচে যান তার মা। এঘটনার পর থেকে এলাকায় সে বোমা কালাম হিসেবে চিহ্নিত। বোমা কালাম বছর দেড়েক আগে নাশকতা মামলায় জেল থেকে জামিনে মুক্ত হয়ে চুয়াডাঙ্গা এলাকায় বসবাস করতেন। সেখানে তিনি ইজিবাইক চালাতেন। ইজিবাইক চালানো তার পেশা না। ইজি বাইক চালানো নামে সে রমরমা মাদক ব্যবসা শুরু করে। চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে শহরে টিকতে না পেরে আবারও আলমডাঙ্গায় এসে মাদক ব্যবসা শুরু করে। গতকাল শনিবার রাতে আলমডাঙ্গা থানা পুলিশের এসআই শফিকুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বোমা কালামকে গাঁজা বিক্রিকালে আটক করে। আটকের পর উপজেলা নির্বাহী অফিসারের নিকট সংবাদ প্রদান করলে পরে উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বোমা কালামকে মাদক ব্যবসার অপরাধে ৬ মাস বিনাশ্রম কারাদ- প্রদান করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More