চুয়াডাঙ্গার তিতুদহসহ সপ্তম ধাপে দেশের ১৩৮ ইউপিতে ভোটগ্রহণ আজ

স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন
স্টাফ রিপোর্টার: সপ্তম ধাপে সারাদেশে আজ সোমবার ১৩৮টি ইউনিয়ন পরিষদে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এ ধাপে চুয়াডাঙ্গার সদর উপজেলার তিতুদহ ইউনিয়নেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ব্যাটল পেপারে মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট নেয়া হবে। গতকাল রোববার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। রোববার দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কার্যালয়ে এসব বিতরণ করা হয়। এদিকে চুয়াডাঙ্গার তিতুদহ ইউপি নির্বাচনে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। গতকাল রোববার বিকেলে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন ও সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের সাথে কথা বলেন। স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকায় ইতোমধ্যে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া গত শুক্রবার মধ্যরাত থেকে এসব এলাকায় নির্বাচনী প্রচারণাও বন্ধ হয়েছে।
তিতুদহ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য পদে ৪১ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ১৬ হাজার ৭৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১৬০ জন এবং নারী ভোটার ৭ হাজার ৯১৪ জন। অপরদিকে, কুতুবপুর ইউপির সংরক্ষিত ৩নং ওয়ার্ড এবং সাধারণ ৭নং ওয়ার্ডে (ভুলটিয়া ভোট কেন্দ্র) স্থগিতকৃত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩ জন প্রার্থী সংরক্ষিত ওয়ার্ডে এবং ৬ জন প্রার্থী সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার সংখ্যা ২ হাজার ১৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৯২ জন এবং মহিলা ভোটার এক হাজার ৮৭ জন।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ভোটকেন্দ্রে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত থাকবে। এছাড়া, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদানের আহ্বান জানানো হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান পরিদর্শন ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, তিতুদহ ইউপি নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। দীর্ঘদিন পরে এলাকার মানুষ তাদের পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। এলাকার উন্নয়নে স্থানীয় সরকারের ভূমিকা অপরিসীম। জনগণ স্বতঃস্ফূর্তভাবে উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নিশ্চিন্তে ও নির্বিঘেœ ভোট দেয়ার পরিবেশ তৈরি করতে আমাদের যা করনীয় করবো। নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে প্রশাসন তৎপর রয়েছে। এ সময় জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক উজ-জামান, তিতুদহ ইউনিয়ন পরিষদের প্রশাসক আব্দুর হান্নান প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More