চুয়াডাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলা পর্যায়ে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, সংগীত, নৃত্য ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি ভবনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা শিল্পকলা একাডেমির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য শাহ আলম সনি, মুন্সি জাহাঙ্গীর আলম, বিচারক হিসেবে অধ্যাপক মুন্সি আবু সাইফ, শামিমা ইয়াসমিন, নুঝাত পারভিন ও আব্দুস সালাম তাঁরাসহ বেশ কয়েকজন বিচারক উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় চার উপজেলায় বিজয়ী ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।

এদিকে, ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আজ সোমবার জেলা প্রশাসক কার্যালয়ে সকাল সাড়ে ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল সাড়ে ৯টায় জেলা শিশু একাডেমি চত্বরে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৭টায় ডিসি সাহিত্য মঞ্চে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সুবিধাজনক সময়ে ডিসি সাহিত্য মঞ্চে নাটক, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শন করা হবে। হাসান চত্বর ও একাডেমি মোড়ে সুবিধাজনক সময়ে বঙ্গবন্ধুর ভাষণ ও ডকুমেন্টরি প্রদর্শনী এবং রাত ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে আঁতশ বাজির আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত : পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশের অভ্যুদ্বয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের রয়েছে এক ঐতিহাসিক এবং সুগভীর তাৎপর্য। ইউনেস্ক ২০১৭ সালের ৩০ অক্টোবর মহাকাব্যিক এ ভাষণকে বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি দিয়ে মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড রেজিস্ট্রারে’ অন্তর্ভুক্ত করেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More