চুয়াডাঙ্গায় শীতে জবুথবু জনজীবন : শীতবস্ত্র বিতরণ অব্যাহত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় শীতে জবুথবু হয়ে পড়েছে জনজীবন। সরকারি ও বেসরকারি উদ্যোগে বিতরণ করা হচ্ছে শীতবস্ত্র। গতকাল শনিবার সকাল ৯ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস বলে জানান চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক। তবে, তাপমাত্রা বাড়লেও কমেনি শীতের তীব্রতা। হিমেল হাওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। সকালে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারন করেছেন খেটে খাওয়া ছিন্নমূল মানুষ। সকাল ৮টার পর সূর্যের দেখা মিললেও উত্তাপ না থাকায় শীত বেশি অনুভূত হচ্ছে।
এদিকে, সরকারি ও বেসরকারি উদ্যোগে অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। চুয়াডাঙ্গার দামুড়হুদায় বেসরকারি উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষ এবং মাদরাসার শিক্ষার্থীদের মাঝে ৬শ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
‘আসুন সবাই শীতার্ত মানুষের পাশে দাঁড়াই’ স্লোগানে গতকাল শনিবার সকালে দামুড়হুদা উপজেলার গোপিনাথপুর গ্রামে আহম্মেদ আলী ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। পরে নতিপোতা ও কালিয়াবকরী কওমী মাদরাসার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। গোপালপুর গ্রামের কৃতি সন্তান মরহুম আহম্মেদ আলী বিশ্বাসের ছোট ছেলে আর্থ মুভিং সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মুজিবুল হক প্রতিবছরই ওই উদ্যোগ নেন। তিনি বিশেষ কাজে ব্যস্ত থাকায় আর্থ মুভিং সলিউশন লিমিটেডের এজিএম হুমায়ুন কবির কম্বল বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন। অনুষ্ঠানে আর্থ মুভিং সলিউশন লিমিটেডের ডাইরেক্টর কামরুল হাসান, হেড অব ব্র্যান্ডিং তাসবির আহমেদ, কো-অর্ডিনেটর মাহামুদুল হাসান মিরন, নতিপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ামিন আলী, সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান টুনু, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, পিজির উদ্দিন, মজলিশপুর গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী সাইদুর রহমান লিপু, গোপালপুর গ্রামের সমাজসেবক টিপু মল্লিক, নতিপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ, ভগিরথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানজুল ইসলাম, ভগিরথপুর গ্রামের বিশিষ্ট ব্যক্তি বুলু ম-ল, কালিয়াবকরী কওমী মাদরাসার সভাপতি হাজি ওয়াছেল আলম, নতিপোতা দারুল উলুম সাত শহীদিয়া কওমী মাদরাসার সভাপতি আব্দুল মোমিন, মোহতামিম মাওলানা শহিদুল্লাহ, কালিয়াবকরী কওমী মাদরাসার মোহতামিম মুফতি আলী আকবারসহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ইঞ্জিনিয়ার মুজিবুল হকের পিতা মরহুম আহম্মেদ আলী বিশ্বাসের আত্মার মাগফেরাত কামনা ও তার পরিবারের সদস্যদের মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আর্থ মুভিং সলিউশন লিমিটেডের এজিএম হুমায়ুন কবির বলেন, ইঞ্জিনিয়ার মুজিবুল হক আপনাদের এলাকার সন্তান। মানুষের দুঃখ ও সুখে পাশে থাকতে চান তিনি।
এর আগে গত বছর আর্থ মুভিং সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুল হক তার নিজস্ব তহবিল থেকে দামুড়হুদা উপজেলার বিভিন্ন গ্রামের দুস্থ ও অসহায় মানুষের মাঝে এক হাজার কম্বল বিতরণ করেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More