চুয়াডাঙ্গা জজকোর্টের আইনজীবী শামসুল আরেফিন ভুট্টোর মৃত্যুতে কোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জজকোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাড. শামসুল আরেফিন ভুট্টোর মৃত্যুতে কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় জেলা জজ আদালতের এজলাসে কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেন মরহুম আইনজীবীর জীবন-বৃত্তান্ত পাঠ করে শোনান। এ সময় জেলা ও দায়রা জজ জিয়া হায়দার মরহুম অ্যাড. শামসুল আরেফিন ভুট্টোর জীবনীর ওপর আলোকপাত করেন এবং শোক প্রস্তাব আনয়ন ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। শোক প্রস্তাবের কপি বার কাউন্সিল ও জেলা আইনজীবী সমিতির মাধ্যমে পরিবারের কাছে প্রেরণের জন্য নির্দেশনা প্রদান করেন। মরহুম আইনজীবীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে আদালতের কার্যক্রম মূলতবী ঘোষণা করেন।
এরপর সিনিয়র আইনজীবী মসলেম উদ্দিন মরুহুম অ্যাড. শামসুল আরেফিন ভুট্টোর রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন। এসময় নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইবুন্যাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুসরাত জেরিন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এবং অন্যান্য বিচারকবৃন্দ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান, নুরুল ইসলাম ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক এসএম রফিউর রহমান, শামীম রেজা ডালিম, হেদায়েত হোসেন আসলাম, আবুল বাশার ও আসম আব্দুর রউফসহ জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবনে দুপুর ১২টায় মরহুম অ্যাড. শামসুল আরেফিন ভুট্টোর স্মরণে অনুষ্ঠিত হয় শোকসভা। জেলা আইনজীবী সমিতির সভাপতি আলমগীর হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বারের সাধারণ সম্পাদক অ্যাড. তালিম হোসেন সঞ্চালনা করেন। শোকসভায় সিনিয়র আইনজীবী মসলেম উদ্দিন, সেলিম উদ্দিন খান, আব্দুস সামাদ, এসএম রফিউর রহমান, মহ. শামসুজ্জোহা, এমএম শাহজাহান মুকুল, বেলাল হোসেন (পিপি), আবু তালেব বিশ্বাস, আফজালুল হক ও তসলিম উদ্দিন ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন। এসময় জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, মরহুম অ্যাড. শামসুল আরেফিন ভুট্টোর জীবনের ওপর আলোচনা করেন এবং পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
মরহুম অ্যাড. শামসুল আরেফিন ভুট্টো ১৯৭৮ সালে ১৭ জুন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম মরহুম কিতাব উদ্দীন। মৃত্যুকালে স্ত্রী হাফিজা ইয়াসমিন জোয়ার্দ্দার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা, ৬ বছর বয়সী ও ৩ বছর বয়সী দুটি কন্যা সন্তান এবং বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। মরহুম অ্যাড. শামসুল আরেফিন ভুট্টো ১৯৯৪ সালে উথলী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৬ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৯৯ সালে দর্শনা সরকারি কলেজ থেকে ¯œাতক ডিগ্রী লাভ করেন। কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এমএসএস (রাষ্ট্রবিজ্ঞান) বিভাগে মাস্টার্স পাস করেন। এরপর কুষ্টিয়া সরকারি ‘ল’ কলেজ থেকে এলএলবি পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ণ হন। তিনি ২০১২ সালের ২ এপ্রিল বার কাউন্সিল থেকে এনরোলমেন্ট প্রাপ্ত হন এবং ওই বছরই চুয়াডাঙ্গা বারে যোগদান করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More