ঝিনাইদহে ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ বিক্ষোভ মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচির পালন করে তারা। এসময় ঝিনাইদহ পিবিআই’র একটি গাড়ি শিক্ষার্থীদের ওপর চালিয়ে দেয়া হয় বলে অভিযোগ করে শিক্ষার্থীরা। এতে ফাহিম ও তমাল নামে দুই শিক্ষার্থী আহত হয়। ঘটনার পর গাড়ীতে হামলা করলে গাড়িটি পিছিয়ে নিয়ে যায় চালক। কলেজের ছাত্র সংসদের ভিপি সাইদুজ্জামান মুরাদ জানান, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির বিজ্ঞপ্তিতে ভর্তি হলেও বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি প্রদান করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। তাই বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি বাতিল করে ডিভিএম ডিগ্রি প্রদানের দাবিতে তারা এই কর্মসূচী পালন করছে। সকাল ১০ টার দিকে তারা কর্মসূচী শুরু করে। ১০ টা ৪৫ মিনিটের দিকে ঝিনাইদহ পিবিআই’র একটি গাড়ী দ্রুত গতিতে তাদের ওপর চালিয়ে দেয়। এসময় শিক্ষার্থীরা সরে গেলেও এতে ৬ষ্ট সেমিস্টারের শিক্ষার্থী ফাহিম ও তমাল আহত হয়।
সাবেক জিএস সজিবুল হাসান বলেন, আমাদের ওপর পরিকল্পিতভাবে গাড়ি তুলে দেয়া হয়েছে। এতে আমাদের দুজন আহত হয়েছে। আমরা ওই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। এদিকে ২ঘন্টা অবরোধ চলার পর ঝিনাইহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রথীন্দ্রনাথ রায়ের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে আলোচনার একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পরে আগামী তিনদিনের মধ্যে দৃশ্যমান কোনো কার্যক্রম দেখা না দিলে পুনরায় আন্দোলনের ঘোষণা দেবে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ওপর গাড়ী চালানোর বিষয়ে ঝিনাইদহ পিবিআই’র পুলিশ সুপার মুহাম্মদ মাহাবুবুর রহমান বলেন, আমাদের একটি টিম একটি মামলার তদন্তে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা যাচ্ছিলো। পথে সেখানে গেলে শিক্ষার্থীরা তাদের উপর চড়াও হয়। শিক্ষার্থীরা গাড়ির একটি কাঁচ ভেঙে ফেলেছে। আমরা এই ঘটনায় থানায় অভিযোগ দেবো। তদন্ত করে যে দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। গাড়ি চালিয়ে দেয়ার বিষয়ে তিনি বলেন, আমরা পুলিশকে বলেছি যদি এ বিষয়ে আমাদের কারও কোনো অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More