দামুড়হুদার জয়রামপুরে গৃহহীনকে ঘর হস্তান্তর অনুষ্ঠানে সরকারি কমিশন সচিব আছিয়া খাতুন

প্রধানমন্ত্রী জাতির জনকের লালিত স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন
দামুড়হুদা অফিস: মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারি কর্ম-কমিশনের সচিব চুয়াডাঙ্গার কৃতীসন্তান আছিয়া খাতুনের ব্যক্তিগত তহবিল থেকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুর শেখপাড়ায় একজন গৃহহীনের জন্য নির্মিত সুসজ্জিত একটি ঘর ফিতে কেটে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে নির্মিত ঘর হস্তান্তর ও মতবিনিময়সভার প্রধান অতিথি সচিব মোছা. আছিয়া খাতুন ঘরটি হস্তান্তর করেন। এ সময় প্রধান অতিথি বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতির জনকের লালিত স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে চলেছেন। দেশের সকল জনগণের জীবন মানোন্নয়নে সামগ্রিক উন্নয়নমুখী বিভিন্ন কর্মকা- চলমান রেখেছে। সে লক্ষ্যেই দেশের গৃহহীনদের কথা ভেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মন্ত্রিপরিষদের সকল সচিবদের নিজ বেতনের টাকা থেকে দুটি সুসজ্জিত গৃহনির্মাণ করে দিতে নির্দেশ দিয়েছেন। তিনি আরও বলেন, যখন প্রধানমন্ত্রী গৃহহীনদেরকে ঘর করে দিতে নির্দেশ দিলেন সে সময়ই আমার নিজ মাতৃভূমি চুয়াডাঙ্গার কথা মাথায় আসে। তখন আমার মনে হয়েছে আমার মাতৃভূমির জন্য কিছু করার সুযোগ পেয়েছি, আর এ সুযোগটা আমি কাজে লাগিয়েছি। মহান স্বাধীনতা যুদ্ধের সময় আমার পিতা-মাতা ও আমাকে আজকের সুবিধাভোগী জহুরা খাতুনের পরিবার তাদের বাড়িতে স্থান দিয়ে ছিলেন। তাদের সেদিনের ঋণ আমি কখনো শোধ করতে পারবো না। তবে জহুরা খাতুন যে আমার ব্যক্তিগত টাকায় নির্মিত গৃহটি গ্রহণ করেছেন তাতেই আমি কৃতজ্ঞ। আপনারা সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন ও দেশের সামগ্রিক উন্নয়নে সার্বিক সহযোগিতা করবেন।
এ উপলক্ষে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি অনুবিভাগ) মো. মোকাম্মেল হোসেন, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীন। মতবিনিময়সভার শুরুতেই প্রবিত্র কোরআন তেলওয়াত করেন শেখপাড়া জামে মসজিদের ইমাম মো. মহিউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন দামুড়হুদা মডেল থানার পরিদর্শক (ওসি) আব্দুল খালেক, হাউলী ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দীন। এ সময় সুবিধাভোগী জহুরা খাতুন নিজের অনুভূতি ব্যক্ত করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও তার দীর্ঘায়ু কামনা করেন এবং যাদের অক্লান্ত প্রচেষ্টায় গৃহনির্মাণ কাজটি সম্পন্ন হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়াও উপস্থিত ছিলেন হাউলী ইউপি সচিব শাহাবুবুর রহমান, ইউপি সদস্য রিকাত আলী, সেলিম উদ্দিন, সহিদুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মতবিনিময়সভা শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সচিব ও অতিরিক্ত সচিবদেরকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করেন জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More