বিএনবিসির গেজেট সংশোধনসহ ৩ দফা দাবিতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ চুয়াডাঙ্গা শাখার মানববন্ধন-স্মারকলিপি পেশ

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান এবং সদ্য প্রকাশিত বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)-২০২০ এ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করার প্রতিবাদ ও অসামঞ্জস্যতা সংশোধনসহ ৩ দফা দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন করা হয়েছে।
বুধবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ওই মানববন্ধন করে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) চুয়াডাঙ্গা জেলা শাখা। মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি সামসুদ্দোহা মল্লিক, সাধারণ সম্পাদক কাজী রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক ওয়ালিউর রশিদ, সাংগঠনিক সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দারসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় বক্তারা বলেন, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোডে জাতীয় স্বার্থ পরিপন্থি ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়নকর কতিপয় অনুচ্ছেদ সংশোধনের জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের কাছে আইডিইবি লিখিতভাবে আপত্তি দাখিলসহ সংশ্লিষ্ট অনুচ্ছেদসমূহের সংশোধনের প্রস্তাব পেশ করে। সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবগণ বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোডে জাতীয় স্বার্থের পরিপন্থি ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়নকর অনুচ্ছেদসমূহ সংশোধনের আশ্বাস প্রদান করলেও এ বছরের ১১ ফেব্রুয়ারি গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক বিএনবিসির গেজেটের অনেক ধারায় অত্যন্ত সুকৌশলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকার ও সম্মান ক্ষুন্ন করা হয়েছে। বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত দাবি বাস্তবায়ন, বিএনবিসির গেজেট সংশোধন এবং কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় বিদ্যমান সমস্যাদি সমাধানের দাবি জানাচ্ছি। অবিলম্বে ৩ দফা দাবি বাস্তবায়ন চান বক্তারা।
পরে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে সংগঠনটি। #

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More